সেপ্টেম্বর ২০, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ছবিসহ ভোটার তালিকা তৈরি করেছি। যাতে করে কেউ অন্যের ভোট চুরি করতে না পারে। আওয়ামী লীগই জনগণের ভোটের অধিকার সুরক্ষিত করেছে, গণতান্ত্রিক অধিকার সুরক্ষিত করেছ।

বুধবার (৯ আগস্ট) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ২২ হাজার ১০১ পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়ার অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আমরা জনগণের জন্য কাজ করি। আমরা জানি আমাদের একটা বিরোধীদল আছে, তাদের কাজ হচ্ছে মানুষ খুন করা, অগ্নিসন্ত্রাস করা, বাসে আগুন দেওয়া, রেলে আগুন দেওয়া এবং পুলিশকে মারা। এই ধরনের কাজই তারা করে যায়।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে ‘৭৫-এর ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর জনগণের ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছিল। গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হয়েছিল। মার্শাল ল দিয়ে দেশ পরিচালনা করা হতো। প্রতিদিন রাতে কারফিউ থাকতো। মানুষের কথা বলার অধিকার ছিল না। কোনো কিছু বললেই তাদের ধরে নিয়ে মেরে ফেলা হতো, লাশ গুম করে দেওয়া হতো। সেই গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগ এবং আমাদের সমমনা দল নিয়ে আমরাই দিনের পর দিন আন্দোলন করছি। মানুষ আজকে তার ভোটের অধিকার ফিরে পেয়েছে, গণতান্ত্রিক অধিকার ফিরে পেয়েছে।

তিনি আরও বলেন, আমরা ছবিসহ ভোটার তালিকা তৈরি করেছি। যাতে করে কেউ অন্যের ভোট চুরি করতে না পারে। এবং আওয়ামী লীগই জনগণের ভোটের অধিকার সুরক্ষিত করেছে, গণতান্ত্রিক অধিকার সুরক্ষিত করেছে।

শেখ হাসিনা বলেন, ২০০৯ সালে দ্বিতীয়বার সরকারে এসেছিলাম, এরপর ২০১৪ সালে ইলেকশন করে জনগণের ভোটে আবার সরকার গঠন করেছি। সেই সময় বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা বোমা হামলা, গ্রেনেড হামলা, গুলি ছাড়া আর কিছুই বুঝে না। তারা মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, অগ্নিসন্ত্রাস করেছে। তারা ৩ হাজার ৮শ মানুষকে আগুন দিয়ে পুড়িয়েছে। তার মধ্যে প্রায় ৫০০ মানুষ মৃত্যুবরণ করেছে। কাজেই তাদরা মানুষের জন্য কোনো চিন্তা নেই, তাদের নিজেদের ক্ষমতার দিকে, লুটপাট, দুর্নীতি, এতিমের অর্থ আত্মসাৎ করা, অস্ত্র চোরাকারবারি এই হাজগুলোই তারা করে গেছে। এখনও তারা মানুষকে জিম্মি করে নানাভাবে হয়রানি করার চেষ্টা করে। আমি দেশবাসীকে এটাই বলবো- আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে, মানুষের ভোটের অধিকার মানুষের হাতে ফিরিয়ে দিয়েছে, গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *