সেপ্টেম্বর ১৭, ২০২৪

আর্চার ২০১৯ সালে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ পাওয়া ইংল্যান্ডের অন্যতম নায়ক ছিলেন। পুরো আসরে দারুণ বোলিং করার সঙ্গে সুপার ওভারে নিউজিল্যান্ডকে আটকে দিয়েছিলেন ডানহাতি এই পেসার। ইংল্যান্ডের বোলিং আক্রমণের অন্যতম সদস্য হলেও চোটের কারণে বেশিরভাগ সময়ই মাঠের বাইরে থাকতে হয় তাকে। লম্বা সময়ের চোট কাটিয়ে বছরের শুরুর দিকে ফিরেছিলেন আর্চার। তবে আইপিএল চলাকালীন চোটে পড়ে আবারও মাঠের বাইরে চলে যেতে হয় তাকে। কদিন আগে তার কাউন্টি দল সাসেক্সের কোচ পল ফারব্রেস বলেছিলেন বিশ্বকাপ খেলার পথেই আছেন আর্চার।

এমনকি পুরোপুরি ফিট হয়ে ওঠার পথেই আছেন তিনি। যদিও বাস্তবতা বলছে ভিন্ন কথা। ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলা হয়নি আর্চারের। ইনজুরির কারণে বিশ্বকাপের শুরুর ভাগে থাকবেন না জফরা আর্চার, এমনটা আগেই জানা ছিল। এ কারণে ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে নাম ছিল না তার। এবার জানা গেল, ভারত বিশ্বকাপে যাচ্ছেন আর্চারও। ইংল্যান্ডের রিজার্ভ ক্রিকেটার হিসেবে ভারত যাবেন তিনি।

২৮ বছর বয়সী এই ক্রিকেটারকে রিজার্ভ হিসেবে নিয়ে যাওয়ার কথা চূড়ান্ত করেছে ইংল্যান্ড। টুর্নামেন্টের প্রথম দিকে মিস করলেও বিশ্বকাপের শেষ দিকে তাকে পাওয়ার আশা করছে তারা। ভারতের নিজের পুনর্বাসন শেষ করবেন আর্চার। যেকোন দেশের ক্রিকেট বোর্ড চাইলে নিজেদের অর্থায়নে রিজার্ভ ক্রিকেটারের সংখ্যা বাড়িয়ে নিয়ে যেতে পারবে। সেই সুযোগটাই হয়ত লুফে নিলো ইংল্যান্ড। আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বকাপ দল পরিবর্তনের সুযোগ থাকছে দলগুলোর হাতে।

ইংল্যান্ড বিশ্বকাপ স্কোয়াড- জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, জস বাটলার (অধিনায়ক), হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, আদিল রশিদ, ক্রিস ওকস, স্যাম কারান, ডেভিড উইলি, রিস টপলি, মার্ক উড ও গাস অ্যাটকিনসন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *