সেপ্টেম্বর ১৮, ২০২৪

আগামী ১৯ আগস্ট থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অ্যাকাডেমিক কার্যক্রম শুরুর ঘোষণা থাকলেও তা স্থগিত করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে আবাসিক হলের সিট বরাদ্দের কার্যক্রমও স্থগিত করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নুর আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৭ আগস্ট অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৫৫২তম জরুরি সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুসারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের সিট বরাদ্দ কার্যক্রম ও ১৯ আগস্ট থেকে অ্যাকাডেমিক কার্যক্রম চালুর বিষয়ে যে সিদ্ধান্ত গৃহীত হয়েছিল, তা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে।

এছাড়া ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা ও শৃঙ্খলা বিধানের স্বার্থে আবাসিক হলগুলো নতুনভাবে সিট বরাদ্দ না দেওয়া পর্যন্ত শিক্ষার্থীদের আবাসিক হলে প্রবেশ না করার জন্য নির্দেশ দেওয়া হলো।

এ বিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ জানান, সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী ১৯ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয় খোলার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। গত কয়েকদিনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রায় সবাই পদত্যাগ করেছে। তাই সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয় খোলা সম্ভব হচ্ছে না। আশা করি দ্রুততম সময়ে প্রশাসন নিয়োগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম শুরু হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *