সেপ্টেম্বর ৮, ২০২৪

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত। বার্বাডোজের কেনসিংটন ওভালে টস জিতে আগে ব্যাটিং নেওয়া উচিৎ হবে বলে পিচ রিপোর্টে বলেছিলেন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার।

গ্রুপ পর্বে উড়ন্ত ফর্মে ছিল ভারত। চার ম্যাচের তিনটিতে জয় পেয়েছিল তারা, যার একটি আবার ছিল পাকিস্তানের বিপক্ষে। তবে কানাডার বিপক্ষে তাদের সবশেষ ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়।

বিশ্বকাপের অন্য দলগুলো গ্রুপ পর্বে যুক্তরাষ্ট্রের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজেও কিছু ম্যাচ খেলে। কিন্তু ভারত ছিল ব্যতিক্রম, তারা গ্রুপ পর্বের চার ম্যাচের সবকটি যুক্তরাষ্ট্রেই খেলেছে।

অন্যদিকে ‘সি’ গ্রুপে বড় চমক দেখিয়েছে আফগানিস্তান। টুর্নামেন্টের অন্যতম ফেবারিট নিউজিল্যান্ডকে বিদায় করে সুপার এইটে জায়গা করে নেয় তারা। চার ম্যাচের তিনটি জিতে এখন সুপার এইটেও বড় কিছু করার স্বপ্ন দেখছে রশিদ খানের দল।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ।

আফগানিস্তান একাদশ

রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নাজিবউল্লাহ জাদরান, হজরতউল্লাহ জাজাই, গুলবাদিন নাইব, আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, রশিদ খান (অধিনায়ক), নূর আহমদ, নবীন-উল-হক, ফজলহক ফারুকী।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *