সেপ্টেম্বর ১৪, ২০২৪

রাজাকারদের পক্ষে স্লোগান দেয়ার মধ্যদিয়ে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে বিএনপির অনুপ্রবেশ প্রমাণ হয়েছে বলে জানালেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ সোমবার (১৫ জুলাই) দুপুরে সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত তার সঙ্গে সাক্ষাৎ করার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতসহ যারা দেশকে অস্থিতিশীল করতে চায় তারা এখানে ঢুকেছে। তাদের পরিকল্পিত কিছু মানুষ সেখানে নেতৃত্ব দিচ্ছে। আমরা যেটি বলেছিলাম সেটি তারা গতকাল স্পষ্ট করেছে। এটি আসলে কালকের স্লোগান এবং কালকের যে সমস্ত ঔদ্ধত্বপূর্ণ স্লোগান এবং বক্তব্য, এতে প্রমাণিত হয় এটি কোটাবিরোধী আন্দোলন নয়। এটি রাষ্ট্রবিরোধী, সরকারবিরোধী আন্দোলনে রুপ দেয়ার চেষ্টা করা হচ্ছে। কোমলমতি শিক্ষার্থীদের সেন্টিমেন্টকে ব্যবহার করা হচ্ছে। কিছু নেতা এবং বাইরে থেকে বিএনপি-জামায়াতসহ অন্যরা সেখানে ইন্ধন দিচ্ছে।

কোটা সংস্কার ইস্যুতে চলা আন্দোলনে রাজনৈতিক অপশক্তি ইন্ধন দিচ্ছে বলে অভিযোগ করে তিনি বলেন, এই সেন্টিমেন্টকে কাজে লাগাচ্ছে একটি গোষ্ঠী। বিএনপি ও জামায়াত এতে ইন্ধন দিচ্ছে।

‘আমরা কোনোভাবেই দেশকে অস্থিতিশীল করতে দেব না’, যোগ করেন ড. হাছান মাহমুদ।

সৌদি আরবের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, অর্থনৈতিক খাতে দেশটির বিনিয়োগ বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে। চট্টগ্রামে সৌদি আরবের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে দ্রুত বিনিয়োগের জন্য সৌদি আরবের রাষ্ট্রদূতকে আহ্বান জানানো হয়েছে।a

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *