সেপ্টেম্বর ১৮, ২০২৪

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক ডিবিপ্রধান ও বর্তমান অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোহাম্মদ হারুন অর রশীদ এয়ারপোর্ট থেকে আটক হয়েছেন বলে খবর ছড়িয়ে পড়েছে। তবে তিনি দেশেই আছেন এবং তাকে কেউ আটক করেনি বলে নিজেই দাবি করেছেন।

মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে তার সঙ্গে মুঠোফোনে কথা হলে এ কথা জানান তিনি।

হারুন অর রশীদের কাছে জানতে চাওয়া হয়, আপনি নাকি আটক আছেন? জবাবে তিনি বলেন, আমি সকালে অফিসে গিয়েছিলাম। গিয়ে দেখি কেউ নেই। পরে আমি বাসায় চলে আসছি।

দেশ ছাড়ার বিষয়ে জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, আপনারা (সংবাদকর্মী) বলছেন, আমি এয়ারপোর্ট থেকে ফিরে আসছি? এরকম কিছু বলছেন নাকি? আমি কাল কেমনে যাবো এয়ারপোর্ট? গতকাল তো ফ্লাইটই বন্ধ ছিল। ফ্লাইট আজ থেকে শুরু হয়েছে। বিদেশ যাওয়ার কথা রিউমার।

হারুন অর রশীদকে গত ৩১ জুলাই ডিএমপির গোয়েন্দা শাখা থেকে ক্রাইম অ্যান্ড অপারেশনস বিভাগে বদলি করা হয়।

২০২২ সালের ১৩ জুলাই ডিএমপির ডিবি প্রধান হিসেবে দায়িত্ব পান হারুন অর রশীদ। তার আগে ২০২১ সালের মে মাসে যুগ্ম পুলিশ কমিশনার হিসেবে গোয়েন্দা বিভাগে পদায়ন হয় তার। এর আগে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার এবং নারায়ণগঞ্জ ও গাজীপুরে পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন তিনি।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের একমাস আগে নারায়ণগঞ্জের তৎকালীন এসপি আনিসুর রহমানকে প্রত্যাহার করে নেয় নির্বাচন কমিশন (ইসি)। পরে হারুন অর রশীদ নারায়ণগঞ্জের এসপি হিসেবে যোগদান করেন ও ১১ মাস দায়িত্ব পালন করেন।

হারুন অর রশীদ কিশোরগগঞ্জের মিঠামইন উপজেলার হোসেনপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা আবদুল হাসেম ও মা জহুরা খাতুন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে অনার্স, এমএসএস, এলএলবি (জাবি) থেকে শিক্ষাজীবন শেষ করেন হারুন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *