সেপ্টেম্বর ১৮, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে শিক্ষার্থীদের সঙ্গে অংশ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি অংশ।
এ সময় আটকের হাত থেকে এক শিক্ষার্থীকে বাঁচাতে গিয়ে পুলিশের ধাক্কায় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষক।

জানা গেছে, বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরের পাশে ছাত্র ও শিক্ষকদের সম্মিলিত সমাবেশে এক শিক্ষার্থীকে পুলিশ জোর করে আটক করতে চাইলে বাধা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের দুজন নারী শিক্ষক। তারা হলেন অধ্যাপক ড. নুসরাত জাহান চৌধুরী এবং প্রভাষক শেহরীন আমিন ভূঁইয়া।

তাদের মধ্যে পুলিশের ধাক্কায় আহত হন শেহরীন আমিন ভূঁইয়া। এই শিক্ষক হাত এবং হাঁটুতে ব্যথা পেয়েছেন। প্রাথমিক চিকিৎসা নিয়ে বর্তমানে তিনি বাসায় অবস্থান করছেন।

এ বিষয়ে শেহরীন আমিন ভূঁইয়া বলেন, একজন শিক্ষার্থীকে পুলিশ তুলে নিতে চাইলে আমি বাধা দিই, বললাম তার অপরাধ কী, চেক করার থাকলে আপনি আমাদের সামনে করুন। কিন্তু তিনি কোনো কথা না শুনে বলপ্রয়োগ করলেন। আমার হাত মুচড়ে দিয়ে ছেলেটাকে নিয়ে যেতে চাইলে আবার ধরতে গেলে তিনি ধাক্কা দিলে আমি পড়ে যাই। হাঁটুতে ব্যথা পেয়েছি একটু তবে হাত মুচড়ে যাওয়ায় বেশি ব্যথা পেয়েছি। আর বিস্তারিত বলার মতো শক্তি আমার নাই।

মার্চ ফর জাস্টিসে অংশ নেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমরা বিবেকের তাড়নায় অংশ নিয়েছি। শিক্ষার্থীদের দাবি যৌক্তিক, তাদের ওপর নির্যাতন করার অধিকার কারও নেই। আমরা তাদের দাবির সঙ্গে সংহতি জানিয়ে আজ রাস্তায় নেমে এসেছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বলেন, বিষয়টা শুনেছি। গুরুত্ব দিয়ে দেখছি। সহকারী প্রক্টররা ওখানে আছেন। তারাও বিষয়গুলো পর্যবেক্ষণ করছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *