সেপ্টেম্বর ১৭, ২০২৪

আজ শুক্রবার থেকে তিনদিন বন্ধ থাকবে মেট্রোরেল চলাচল। এরমধ্যে সিস্টেম ইন্টিগ্রেশনের জন্য আগামী ১৪ ও ১৫ই অক্টোবর মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। আর শুক্রবার (১৩ই অক্টোবর) সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা তিনদিন।

গত মঙ্গলবার (১০ অক্টোবর) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) উপ-মহাব্যবস্থাপক (প্রশাসন) জানান, সিস্টেম ইন্টিগ্রেশনের জন্য আগামী ১৪ ও ১৫ই অক্টোবর মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। ১৩ই অক্টোবর শুক্রবার মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধ। ১৬ই অক্টোবর (সোমবার) থেকে যথারীতি মেট্রোরেল চলবে বলে জানান তিনি।

অন্যদিকে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক জানান, সিস্টেম ইন্টিগ্রেশন টেস্টের শেষ পর্যায়ে চলে এসেছি। এখন কাজ হচ্ছে উত্তরা উত্তর-আগারগাঁও অংশের সঙ্গে আগারগাঁও-মতিঝিল অংশকে সংযুক্ত করে পুরো সিস্টেমকে এক করে দেওয়া। আর এই কাজটা করতে হলে তিনদিন সময় দরকার।

এদিকে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর আগারগাঁও-মতিঝিল পর্যন্ত অংশ উদ্বোধনের দিনক্ষণ পিছিয়ে ২৯শে অক্টোবর নির্ধারণ করা হয়েছে। উদ্বোধনের পর চালু করা হবে এই অংশের তিনটি স্টেশন। স্টেশনগুলো হলো ফার্মগেট, সচিবালয়, মতিঝিল। এর তিন মাস পর যাত্রীসাধারণের জন্য খুলে দেওয়া হবে বাকি ৪টি স্টেশনও।

উল্লেখ্য ২০২২ সালেল ২৮শে ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও অংশে মেট্রোরেল চলাচলের উদ্বোধন করা হয়। বর্তমানে মেট্রোরেল ব্যবহার করছেন প্রতিদিন গড়ে ৯০ হাজার যাত্রী।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *