সেপ্টেম্বর ২০, ২০২৪

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আগামীকাল বুধবার (৬ ডিসেম্বর) থেকে সারা দেশে এক কোটি পরিবার কার্ডধারীর মধ্যে ডিসেম্বর মাসের পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিসিবি।

টিসিবি জানায়, পরিবার কার্ডধারী একজন ক্রেতা দুই কে৬জি মসুর ডাল, পাঁচ কেজি চাল, দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি পেঁয়াজ ও এক কেজি চিনি কিনতে পারবেন। প্রতি কেজি মসুর ডালের দাম পড়বে ৬০ টাকা, চাল ৩০ টাকা ও পেঁয়াজ ৫০ টাকা।

এ ছাড়া একজন ক্রেতা প্রতি লিটার ১০০ টাকা দরে সয়াবিন তেল এবং ৭০ টাকায় এক কেজি চিনি কিনতে পারবেন। তবে পেঁয়াজ ও চিনির জোগান কম থাকায় এ দুটি পণ্য প্রাপ্যতা সাপেক্ষে বিক্রি করবে টিসিবি। খুচরা বাজারে বর্তমানে প্রতি কেজি দেশি পেঁয়াজ ১২০ থেকে ১৩০ টাকা ও আমদানি করা পেঁয়াজ ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে। আর চিনি বিক্রি হচ্ছে কমবেশি ১৫০ টাকায়।

টিসিবি আরও জানায়, আগামীকাল থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পরিবার কার্ডধারীদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে। তেজগাঁওয়ের নাবিস্কো মোড়ে টিসিবির এই দফার বিক্রি কার্যক্রম ও স্মার্ট কার্ড বিতরণ করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

টিসিবি পরিবার কার্ডের বাইরে ট্রাকে করেও বর্তমানে পণ্য বিক্রি কার্যক্রম চালিয়ে যাচ্ছে। গত নভেম্বর মাসের ১৩ তারিখ নতুন করে ট্রাকে পণ্য বিক্রি শুরু করে সংস্থাটি। ট্রাক থেকে বিক্রি করা হচ্ছে ডাল, তেল, আলু ও পেঁয়াজ। একটি ট্রাকে ৩০০ জনের পণ্য থাকে। টোকেন নিয়ে যে কেউ সে পণ্য নিতে পারেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *