সেপ্টেম্বর ১৭, ২০২৪

গত জুলাই মাসে দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে যায় দুই হাজারের বেশি। ওই মাসে দেশে দুই হাজার ৬৬৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়, যার মধ্যে মৃত্যু হয় ১২ জনের। তার আগের মাস জুনে ৭৯৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেন। এর মধ্যে আট জন মারা যান।

তবে আগস্ট মাসে এসে ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা ছাড়িয়ে যায় ছয় হাজারের বেশি। এই মাসে দেশে ছয় হাজার ৫২১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেয়। মারা যান ২৭ জন।

সেপ্টেম্বরের প্রথম দুই দিনেও ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা উল্লেখযোগ্য। এই দুই দিনে দেশে ৭৬৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এই সময়ে ডেঙ্গুতে মারাও গেছেন চারজন।

জানা গেছে, চলতি বছর সোমবার (২ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮৭ জনে। এর মধ্যে নারী ৪৭ জন এবং পুরুষ ৪০ জন। মোট মৃত্যুর মধ্যে ঢাকার দুই সিটি কর্পোরেশনের বাইরে মারা গেছেন ৩৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬০৮ জন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন হাসপাতালে তিন হাজার ৪৯৭ জন ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ২২৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ২৮৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *