সেপ্টেম্বর ১৭, ২০২৪

আগস্ট মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে থাকা তিন ক্রিকেটারের নাম প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে পাকিস্তানের দুই ক্রিকেটার বাবর আজম ও শাদাব খানের সঙ্গে রয়েছেন ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ব্যাটিং করা ক্যারিবিয়ান হার্ড-হিটার নিকোলাস পুরান।

অধিনায়ক হিসেবে সম্প্রতি আফগানিস্তানের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছেন বাবর। এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিংও করেছেন পাকিস্তান অধিনায়ক। তিন ম্যাচের সিরিজে দুই হাফ সেঞ্চুরির মাধ্যমে করেছিলেন ১১৩ রান। সেই পারফরম্যান্স বয়ে এনেছেন এশিয়া কাপেও।

টুর্নামেন্টে প্রথম ম্যাচেই নেপালের বিপক্ষে করেছেন ১৫১ রান। এর আগে দুবার আইসিসি পুরুষদের মাস সেরা খেলোয়াড় নির্বাচিত হন বাবর। ফলে তৃতীয় বারের মত এই পুরষ্কার জয়ের হাতছানি এই পাকিস্তানি ক্রিকেটারের। তালিকায় রয়েছেন তার আরেক সতীর্থ শাদাব।

শাদাব প্রথমবারের মতো মাস সেরার তালিকায় জায়গা পেয়েছেন। আগস্ট মাসে ব্যাট ও বল হাতে দলের জন্য উল্লেখযোগ্য অবদান রেখেছেন এই এই অলরাউন্ডার। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাট হাতে ৯০ করার পাশাপাশি বল হাতেও নিয়েছেন চার উইকেট। যা তাকে প্রথমবারের মত মাস সেরা ক্রিকেটার হওয়ার সুযোগ এনে দিয়েছে।

এদিকে ঘরের মাঠে নিকোলাস পুরানের ব্যাটিং নৈপুণ্যে ৬ বছর পর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় করেছে ওয়েস্ট ইন্ডিজ। পাঁচ ম্যাচের সেই সিরিজে ব্যাট হাতে ১৭৬ রান করেন এই ক্যারিবিয়ান ব্যাটার। এমন পারফরম্যান্সে অবশ্য সিরিজ সেরার পুরষ্কারটা আগেই পেয়েছিলেন তিনি। এবার সুযোগ আগস্টের সেরা ক্রিকেটার হওয়ার। পুরুষদের পাশাপাশি আইসিসির মাস সেরা নারী ক্রিকেটারদের তালিকা জায়গা পেয়েছেন তিন নারী অলরাউন্ডার ক্রিকেটার। যেখানে জায়গা পেয়েছেন মালশিয়ান অলরাউন্ডার আইনা হামিজাহ হাশিম, আয়ারল্যান্ডের অলরাউন্ডার আর্লিন কেলি এবং নেদারল্যান্ডের আরেক অলরাউন্ডার আইরিস জুইলিং।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *