সেপ্টেম্বর ১৯, ২০২৪

নারায়ণগঞ্জের সাবেক মেয়র সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে আরেকটি হত্যা মামলা করা হয়েছে। ওই মামলায় সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমান ৯৯ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে মো. তুহিন (৩৬) নামে এক রিকশাচালক হত্যার ওই মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ২০০ থেকে ৩০০ জনকে।

শনিবার নিহত রিকশাচালক তুহিনের স্ত্রী আলেয়া আক্তার মীম বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

এর আগে গত তিন সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জে নিহত মনিরুল ইসলামের মৃত্যুর ঘটনায় আইভী ও শামীমকে আসামি করে একটি হত্যা মামলা করা হয়। সেই মামলাতেও অজ্ঞাতনামা আসামি ৩০০ জন।

শনিবার দায়ের করা মামলার আসামিরা হলেন নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাত, নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী।

আসামির তালিকায় আরও রয়েছেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, সাবেক শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, তার ভাতিজা আজমেরি ওসমান, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া।

এজাহারে লেখা হয়েছে, গত ২০ জুলাই বিকালে বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন রিকশাচালক মো. তুহিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাচ বাংলা ব্যাংকের সামনে গেলে সাবেক এমপি শামীম ওসমানের নির্দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গুলিবর্ষণ করেন।

তখন সাবেক সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের হাতে থাকা অস্ত্র দিয়ে তুহিনকে লক্ষ্য করে গুলি করলে তিনি নিহত বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *