সেপ্টেম্বর ১৭, ২০২৪

গার্মেন্টসকর্মী নিহত হওয়ার ঘটনায় সদ্য বিদায়ী নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীকে এই প্রথম একটি হত্যা মামলায় আসামি করা হয়েছে। সেই মামলায় শামীম ওসমান, ওবায়দুল কাদেরসহ আরও ৩৩০ জনকে আসামি করা হয়।

মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি করা হয়। গত ২০ জুলাই গুলিতে নিহত গার্মেন্টসকর্মী মিনারুল ইসলামের (২৯) বড় ভাই মো. নাজমুল হক বাদী হয়ে মামলাটি করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মামলাটিতে প্রধান আসামি করা হয়েছে সাবেক যোগাযোগমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ২ নম্বর আসামি নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমান এবং ডা. সেলিনা হায়াত আইভীকে মামলার ১২ নম্বর আসামি করা হয়েছে। মামলার আসামি হিসেবে নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমেরি ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাত, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনসহ ১৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরও ২০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২০ জুলাই সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের মুজিব ফ্যাশনের সামনে এলে গার্মেন্টসকর্মী মিনারুলকে মামলার ২ নম্বর আসামি শামীম ওসমান তার হাতে থাকা অস্ত্র দিয়ে গুলি করেন। সেই গুলি মিনারুলের বাম দিকের কিডনির নিচে লাগে। এ সময় তার সঙ্গে থাকা মো. সাইদুল ইসলাম, কাওসার ও ডালিম মোল্লা খানপুর হাসপাতালে তাকে নিয়ে গেলে চিকিৎসক মিনারুলকে মৃত ঘোষণা করেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, মিনারুল নামে এক গার্মেন্টসকর্মী হত্যার অভিযোগে তার বড় ভাই নাজমুল হক বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন। মামলায় অন্যদের সঙ্গে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাবেক মেয়র আইভীকেও আসামি করা হয়েছে।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্রতিহত করতে হামলা ও গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়ার ঘটনায় এ পর্যন্ত নারায়ণগঞ্জে ৩৩টি মামলার খবর নিশ্চিত হওয়া গেছে। সিদ্ধিরগঞ্জ থানায় এ দুটি মামলা ছাড়াও এর আগে আরও নয়টি মামলা করা হয়েছে। নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দুইটি, ফতুল্লা থানায় আটটি, সোনারগাঁও থানায় চারটি, আড়াইহাজার থানায় চারটি ও রূপগঞ্জ থানায় চারটি মামলা দায়ের করা হয়েছে।

এর মধ্যে ২৪ আগস্ট ঢাকা থেকে গ্রেপ্তার সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে তিনটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *