সেপ্টেম্বর ১৮, ২০২৪

বেসরকারি আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান সালমান এফ রহমানের ছেলে আহমেদ শায়ান ফজলুর রহমানকে ঋণ খেলাপির দায়ে ব্যাংকের পরিচালক পদে নিয়োগের আবেদন নাকচ করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। ফলে তিনি আর ব্যাংকটির পরিচালক হতে পারবেন না।

গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. মেজবাউল হক ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ১১ আগস্ট আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠানো এক চিঠিতে বাংলাদেশ ব্যাংক জানায়, বাংলাদেশ ব্যাংক আহমেদ শায়ান ফজলুর রহমানকে আইএফআইসির পরিচালক হিসাবে পুনরায় নিয়োগ দেয়নি কারণ তিনি ব্যাংকটি থেকে এসেস ফ্যাশনস লিমিটেডের নামে নেওয়া ঋণের খেলাপি হয়েছিলেন।

এর আগে গত ২৭ জুন, আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদ ব্যাংকের ৪৭তম বার্ষিক সাধারণ সভায় শায়ানের পুনরায় নিয়োগের জন্য অনুরোধ করা হয়েছিল। ব্যাংক কোম্পানি আইন ১৯৯১ এর ১৫ ধারা অনুযায়ী কেন্দ্রীয় ব্যাংক অনুরোধটি প্রত্যাখ্যান করেছে।

সালমান এফ রহমান ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে পালিয়ে যাওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ছিলেন। তিনি পতন হওয়া আওয়ামী লীগ সরকারের আমলে ব্যাংক খাতের লুটপাট, নৈরাজ্যের অন্যতম প্রধান ব্যক্তি ছিলেন। মঙ্গলবার রাতে নৌপথে পালানোর সময় সালমান এফ রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *