জুন ২৯, ২০২৪

আর্জেন্টিনার অলিম্পিক দলে মেসি-দি মারিয়াদের খেলা নিয়ে গুঞ্জন ছিল। তবে আর্জেন্টিনার এই দুই ফুটবলারকে আসন্ন ২০২৪ প্যারিস অলিম্পিকে দেখা যাবে না। তবে অলিম্পিকে খেলার জন্য মুখিয়ে আছেন আর্জেন্টিনা জাতীয় দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সেজন্য নিজের ক্লাব অ্যাস্টন ভিলার সঙ্গে ‘লড়তেও’ প্রস্তুত তিনি।

বিশ্বকাপ ও কোপা আমেরিকার সঙ্গে মেসি-দি মারিয়াদের ট্রফি ক্যাবিনেটে শোভা পাচ্ছে অলিম্পিক স্বর্ণপদকও। ২০০৮ বেইজিং অলিম্পিকেই আর্জেন্টিনাকে স্বর্ণ এনে দিয়েছিলেন তারা। কিন্তু বিশ্বকাপ-কোপার শিরোপা জিতলেও অলিম্পিক স্বর্ণ অধরা মার্টিনেজের। তাই অলিম্পিকে খেলতে তার আগ্রহ একটু বেশি।

সাধারণত অলিম্পিকে অনূর্ধ্ব-২৩ দলের ফুটবলাররাই খেলে থাকেন। তাদের সঙ্গে বয়সসীমার বাইরে থেকে সর্বোচ্চ ৩ জন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা যায়। সেই তিন জায়গার দুটি এরই মধ্যে দখলে নিয়েছেন অভিজ্ঞ ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি এবং হুলিয়ান আলভারেজ।

এই দুই ফুটবলার নিজেদের ক্লাবের কাছ থেকে অলিম্পিকে খেলার জন্য অনুমতিও পেয়েছেন। কিন্তু মার্টিনেজ ক্লাবের কাছে অনুমতি চাইলেও এখনো উত্তর পাননি। গত ৫ জুন আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে আলাপে মার্টিনেজ বলে দিয়েছেন, ‘আমি সবসময় আর্জেন্টিনাকে প্রথমে রাখি, এবং এর জন্য যদি আমাকে আমার ক্লাবের সঙ্গে লড়াই করতে হয় তবে আমি তা করব। আমার স্বপ্ন (অলিম্পিকে) স্বর্ণপদক জেতা।’

বলে রাখা ভালো, যেহেতু অলিম্পিক ফিফা অনুমোদিত কোনো টুর্নামেন্ট নয়, তাই ক্লাবগুলো অলিম্পিকের জন্য নিজেদের খেলোয়াড়দের ছাড়তে বাধ্য নয়।

আগামী ২৬ জুলাই পর্দা উঠবে প্যারিস অলিম্পিকের। তবে এর দু’দিন আগে ২৪ জুলাই মাঠে গড়াবে ফুটবল ইভেন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *