সেপ্টেম্বর ১৭, ২০২৪

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকারকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে জাতিসংঘ। এজন্য বিভিন্ন রাজনৈতিক দল ও সুশীল সমাজের সঙ্গে কথা বলছে সংস্থাটি। আজ শুক্রবার (৯ আগস্ট) সকালে বিএনপির একটি প্রতিনিধি দলের সঙ্গে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বৈঠক শেষে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইস এসব তথ্য জানান।

বিএনপির প্রতিনিধি হিসেবে ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও শামা ওবায়েদ।

আধা ঘণ্টার বৈঠক শেষে গণমাধ্যমে কথা বলেন গোয়েন লুইস। তিনি জানান, ড. মুহাম্মদ ইউনূসের অন্তর্বর্তীকালীন সরকারকে সব ধরনের সহযোগিতা করবে জাতিসংঘ। একইসঙ্গে দেশের উন্নয়ন ও অর্থনৈতি বিষয়ে কীভাবে সহযোগিতা করা যায় সে বিষয়ে সব দল মতের মানুষের সঙ্গে কথা বলবেন তারা।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ছাত্রজনতার অভ্যুত্থানে সমর্থন জানিয়েছে জাতিসংঘ। এমনকি দেশের গণতন্ত্র, মানবাধিকার ও নির্বাচন নিয়ে জাতিসংঘসহ সবার শঙ্কা কেটে গেছে।

খসরু বলেন, দ্বিতীয়বার স্বাধীনতা পেয়েছি। এর সঙ্গে দেশের মানুষ এবং আন্তর্জাতিক জনসমর্থন ছিল। বিশেষ করে জাতিসংঘের সমর্থন ছিল। বাংলাদেশের উন্নয়ন অংশীদারদের মধ্যে আগামী দিনের বাংলাদেশ নিয়ে দ্বিধাদ্বন্দ্ব ছিল। এখন সেই সঙ্কা কেটে গেছে।

নিরপক্ষে নির্বাচন নিয়েও কারও মধ্যে এখন আর শঙ্কা নেই বলে স্বস্তি প্রকাশ করেন বিএনপি নেতারা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *