সেপ্টেম্বর ১৭, ২০২৪

দেশের বিদ্যমান সঙ্কট নিরসনে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের সঙ্গে রাজনৈতিক নেতাদের বৈঠক হয়েছে। আলোচনায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রক্রিয়া ও রূপরেখা প্রণয়নের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

সোমবার (৫ আগস্ট) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মির্জা ফখরুল ইসলাম আলমগীরস ও মির্জা আব্বাস; জাতীয় পার্টির জিএম কাদের, মুজিবুল হক চুন্নু ও আনিসুল ইসলাম মাহমুদ; হেফাজতে ইসলামের মাওলানা মামুনুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মাওলানা সৈয়দ ফয়জুল করিম, জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান ও হামিদুর রহমান আজাদ প্রমুখ নেতৃবৃন্দ দেশের রাজনৈতিক সঙ্কট নিরসনে আজ সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের সঙ্গে সেনাবাহিনীর সদর দপ্তরে বৈঠক করেন।

আলোচনা শেষে প্রেস ব্রিফিংয়ে সেনাবাহিনী প্রধান দেশবাসীর উদ্দেশে বলেছেন, সকল হত্যাকাণ্ড ও অন্যায়ের বিচার করা হবে। আপনারা সেনাবাহিনীর প্রতি আস্থা রাখুন।

তিনি সহিংসতার পথ ছেড়ে সবাইকে শান্তিপূর্ণভাবে সমস্যার সমাধান এবং ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানান। শিগগির তিনি ছাত্র-শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসবেন বলেও জানিয়েছেন।

সেনাপ্রধান বলেছেন, ‘পরিস্থিতি অচিরেই স্বাভাবিক হয়ে আসবে।’ ছাত্র-ছাত্রীসহ দল-মত নির্বিশেষে দেশের সকল শ্রেণি-পেশার মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেছেন তিনি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *