সেপ্টেম্বর ৮, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন বিক্রি শুরুর প্রস্তুতির কথা জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ রোববার (৫ নভেম্বর) দুপুরে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনির্ধারিত বিফ্রিংয়ে মনোনয়ন ফরমের বিক্রি বিষয়ে কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের বঙ্গবন্ধু কার্যালয় থেকে সংসদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। মনোনয়নপত্র সংগ্রহ করতে ৫০ হাজার টাকা লাগবে বলে জানান তিনি। তবে একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম ৩০ হাজার টাকায় বিক্রি হয়েছিল। সেক্ষেত্রে এবার ২০ হাজার টাকা বেশি গুনতে হবে প্রার্থীদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আমাদের আটটি বিভাগ, আটটি বিভাগের মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা নেয়া হবে এখানে। কবে থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে সেটা আমরা জানাব। আমরা প্রস্তুতি শুরু করেছি। আবার কেউ যদি অনলাইনে মনোনয়নপত্র সংগ্রহ করতে চান, সে সুযোগও আছে।

তিনি বলেন, যে বড় নেতারা আটক হয়েছে, তারা একজনও কী দায় এড়াতে পারবে? পুলিশ হত্যা থেকে শুরু করে সাংবাদিকদের ওপর আক্রমণ। পুলিশের ওপর আক্রমণ, বাস পুড়িয়ে হেলপার মারা, হাসপাতালে গিয়ে হামলা চালানো, এসব দায় মির্জা ফখরুলসহ কেউ কী এড়াতে পারে? যদি বিচারের কাঠগড়ায় তাদেরকে দাঁড় করানো হয়, একজনও এড়াতে পারে না। নেতাদের নির্দেশে এসব অপকর্ম হয়েছে। সন্ত্রাস হয়েছে। কানাডার আদালত যথাযথ বলেছে, এটি একটি সন্ত্রাসী সংগঠন।

তিনি বলেন, হাসান সারওয়ার্দীর মতো চতুর লোক, যে বারবার সেনাবাহিনীর মধ্যে বিভ্রান্ত সৃষ্টি করে, রিটায়ারমেন্টের পরে সেনাবাহিনীতে অপপ্রচার, গুজব যারা সৃষ্টি করে তাদের নায়ক হচ্ছে সারওয়ার্দী। তাকে নিয়ে আসছে।

এ সময় তিনি বর্তমান রাজনৈতিক পরিস্থিতির জন্য বিএনপিকে দোষারোপ করেন। তিনি বলেন, বিএনপি নিজেরাই নিজেদের আন্দোলনকে ভণ্ডুল করেছে। আমাদেরকে খাদে ফেলতে গিয়ে নিজেরাই খাদে পড়েছে। তারা পরিস্থিতি অস্থির করে আমাদের নাম দিচ্ছে বিদেশিদের কাছে। নানান নাটক করছেন তারা, আর নাটকের পরিচালক তারেক রহমান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *