সেপ্টেম্বর ২০, ২০২৪

অক্টোবর মাসের শেষদিকে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৭ জুলাই) বিকেলে মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেলের টেস্ট রান উদ্বোধন উপলক্ষে এ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অক্টোবরের শেষ প্রান্তে উদ্বোধনের পর প্রথমদিকে ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল স্টেশনে মেট্রো ট্রেন থামবে। পর্যায়ক্রমে বাস্তবতা বিবেচনায় নিয়ে স্টেশন সংখ্যা বৃদ্ধি করা হবে।

ওবায়দুল কাদের বলেন, উত্তরা থেকে আগারগাঁও অংশে বর্তমানে প্রতিদিন গড়ে ৭০ হাজার যাত্রী যাতায়াত করছেন। এই সংখ্যা ধারাবাহিকভাবে বৃদ্ধি পাচ্ছে। এতে এখন দৈনিক গড়ে আয় হচ্ছে ২৬ লাখ টাকা।

মেট্রোরেলকে জাতির বিশাল সম্পদ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সব কাজে আমাদের রাজনীতি যুক্ত করা উচিত নয়। রাজনীতির জায়গায় রাজনীতি। আর রাজনীতি করলে এ ধরনের পরিকল্পনা করা যায় না। ভিশন থাকতে হয়। সে ভিশন আছে বলেই শেখ হাসিনার সরকার এ ধরনের মেগা প্রকল্প একে একে করতে পারছে। শুধু মুখে বলিনি, বাস্তবায়ন করে জাতিকে দেখাচ্ছি।

ওবায়দুল কাদের বলেন, এক বছর আগেও মানুষ ভাবেনি যে, পদ্মা সেতু এত তাড়াতাড়ি চালু হবে, মেট্রো রেল মতিঝিল পর্যন্ত প্রস্তুতি সম্পন্ন হবে।

পরে মন্ত্রী আনুষ্ঠানিকতা শেষে ফ্লাগ উড়িয়ে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রো ট্রেন চলাচল পরীক্ষণের সূচনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, এমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালকএম এ এন সিদ্দিকসহ মেট্রোরেলের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *