অক্টোবর ৬, ২০২৪

পিরোজপুরের নাজিরপুরে এইচএসসি পরীক্ষার হলে মোবাইল ফোন ও ইলেকট্রিক ডিভাইস ব্যবহার করা ও নকল করার অভিযোগে ৮ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

গতকাল উপজেলার বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে বাংলাদেশ কারিগারি শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত বিজনেস ইংলিশ অ্যান্ড কমিউনিকেশন বিষয়ের পরীক্ষা চলাকালে তাদের অপরাধের বিষয়টি ধরা পড়ে।

নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরূপ রতন সিংহ বিষয়টি নিশ্চিত করেছেন।

যাদের বহিষ্কার করা হয়েছে— সজিব মন্ডল, অমিত মন্ডল, প্রশান্ত মিস্ত্রি, দিপ্ত গাইন, রণজিৎ বেপারি, সৌরভ বেপারি, অনিমেষ মজুমদার, ইয়ামিন শেখ। বহিষ্কৃত শিক্ষার্থীদের সকলেই নাজিরপুর ডিগ্রি কলেজের কারিগরি বিষয়ের পরীক্ষার্থী। তারা সকলে উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে পরীক্ষা দিচ্ছিলেন।

নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচীব স্বপন কুমার তালুকদার বলেন, পরীক্ষার্থীরা নকল করার পাশাপাশি পরীক্ষার কেন্দ্রে মোবাইল ফোন ও ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারের দায়ে অভিযুক্ত প্রমাণিত হওয়ায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ পাঠানো হয়।

এ বিষয়ে নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরূপ রতন সিংহ বলেন, ওই কেন্দ্র পরিদর্শনের সময় ওই সব পরীক্ষার্থীদের পরীক্ষায় নকল করাসহ পরীক্ষা চলাকালে তাদের দেহ তল্লাশি করে অসুদাপয় অবলম্বনের উদ্দেশ্যে তাদের কাছে মুঠোফোন ও ইলেকট্রিক ডিভাইস পাওয়া যায়। এ সব অভিযোগে ওই ৮ পরীক্ষার্থীকে বহিষ্কারের জন্য শিক্ষা বোর্ডকে সুপারিশ করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *