এপ্রিল ২০, ২০২৪

২৬টি বিমা কোম্পানির পুঁজিবাজারে বিনিয়োগের তথ্য জানতে তাদের ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) ডেকেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বুধবার (৭ ডিসেম্বর) বিকাল সাড়ে তিনটায় বিএসইসির মাল্টিপারপাস হলে কোম্পানিগুলোর এমডিদের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

চলতি সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ও অতালিকাভুক্ত ২৬টি বিমা কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের কাছে বৈঠকের বিষয়ে বিএসইসি চিঠি পাঠিয়েছে বলে জানা গেছে।

চিঠিতে জানানো হয়েছে, ২০২০ সালের ৩০ নভেম্বর বিএসইসির জারি করা নির্দেশনা অনুসারে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির শেয়ারে বিনিয়োগের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে বৈঠক আয়োজন করা হয়েছে। এ জন্য বুধবার বিকাল সাড়ে তিনটায় কমিশনের মাল্টিপারপাস হলে একটি বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে সভাপতিত্ব করবেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ। উক্ত বৈঠকে সভায় উপস্থিত থাকার জন্য সকলকে জানানো হয়েছে।

তথ্য মতে, বৈঠকে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, যমুনা লাইফ ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, স্বদেশ লাইফ ইন্স্যুরেন্স, ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, এলআইসি (বাংলাদেশ), মেঘনা ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, সাউথ এশিয়া ইন্স্যুরেন্স, ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স, ইউনিয়ন ইন্স্যুরেন্স, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, সেনা কল্যান ইন্স্যুরেন্স, সিকদার ইন্স্যুরেন্স, হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স, গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স, সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স, বায়রা লাইফ ইন্স্যুরেন্স, বেস্ট লাইফ ইন্স্যুরেন্স, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্স, প্রোটেক্টিভ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স ও ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালককে থাকতে বলা হয়েছে।

প্রসঙ্গত, পুঁজিবাজারে চলমান মন্দা পরিস্থিতি থেকে উত্তোরণের লক্ষ্যে বিনিয়োগ বাড়াতে বিমা কোম্পানিগুলোকে নিয়ে একই ছাদের নিচে বৈঠকের উদ্যোগ নেওয়া হয়েছে। এ বৈঠকে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যানকে থাকার অনুরোধ জানানো হয়েছে বলে সূত্রে জানা গেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *