এপ্রিল ২০, ২০২৪

ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড আগামী ১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বানিজ্য মন্ত্রী টিপূ মুনশি। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়া-উল-ইসলাম। সোমবার (২৮ নভেম্বর) আইসিএমএবির প্রেসিডেন্ট মো. মামুনুর রশিদ এ বিষয়ে জানিয়েছেন।

এছাড়া এদিন রাজধানীর ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম -সিএমজেএফ অডিটরিয়ামে সংবাদিকদের সামনে অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান মো.আব্দুল আজিজ এ বিষয়ে বিস্তারিত বক্তব্য তুলে ধরেন। এবার ২৮ টি বিষয়ে নির্বাচন করে ১৭টি ক্যাটাগরিতে

সিলভার, গ্লোড এবং প্লাটিনাম তিনটি স্তরে ৫৫ টি কোম্পানিকে পুরস্কার দেয়া হবে। সেক্ষেত্রে ১৬৫ টি কোম্পানির মধ্য থেকে তিন জনের নির্বাচন বোর্ড পুরস্কারপ্রাপ্ত কোম্পানিগুলো নির্ধারণ করেছেন।

আইসিএমএবি বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রাণাধীন পেশাগত শিক্ষা প্রতিষ্ঠান। “কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অধ্যাদেশ, ১৯৭৭ এবং পরবর্তী “কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ আইন-২০১৮” এর অধীনে গঠিত এ প্রতিষ্ঠান বাংলাদেশে কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশার উন্নয়ন, নিয়ন্ত্রণ ও প্রসারের লক্ষ্যে দেশের সর্বোচ্চ ডিগ্রী প্রদান এবং এতদ্বিষয়ে গবেষণা ও প্রশিক্ষণ প্রদানকারী একমাত্র সংবিধিবদ্ধ সংস্থা।

এ ইনস্টিটিউট হিসাববিজ্ঞান পেশা সংক্রান্ত আঞ্চলিক ও আন্তর্জাতিক সংগঠন South Asian Federation of Accountants (SAFA), International Federation of Accountants (IFAC), Confederation of Asian and Pacific Accountants (CAPA) এর সক্রিয় সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এ ইনষ্টিটিউট থেকে কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর বার্ষিক প্রতিবেদন ও নিরীক্ষিত হিসাবসহ সার্বিক অর্থনৈতিক উন্নয়ন এবং সামাজিক দায়-দায়িত্ব প্রতিপালনের বিষয়ে বিচার বিশ্লেষন করে প্রতি বছর “Best Corporate Award” প্রদান করা হয়ে থাকে। ২০০৭ সাল থেকে ইনস্টিটিউট এই পুরস্কার প্রদান করে আসছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন ইনস্টিটিউটের সেক্রেটারি এ.কে.এম. কামরুজ্জামান, কোষাধ্যক্ষ মো. আলী হায়দার চৌধুরী ও সাফা উপদেষ্টা ও প্রাক্তন সাফা প্রেসিডেন্ট একেএম দেলোয়ার হোসেন সহ অন্যান্য কর্মকর্তাগণ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *