অক্টোবর ৪, ২০২৪

সিঙ্গাপুর থেকে দুই কার্গো তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানির প্রস্তাব অনুমোদন করেছে সরকারি ক্রয় সংক্রান্ত উপদেষ্টা কমিটি। ১ হাজার ২৮৯ কোটি ৭৪ লাখ টাকা দিয়ে সিঙ্গাপুরের গানভোর প্রাইভেট লিমিটেড থেকে এই এলএনজি কেনা হবে।

আজ বুধবার সচিবালয়ে অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। এসময় উপদেষ্টা জানান, ব্যবসা-বাণিজ্যে ক্ষেত্রে জ্বালানির যাতে সমস্যা না হয়, সে বিষয়ে গুরুত্ব দেওয়া হচ্ছে।

বৈঠক সূত্রে জানা গেছে, ‘পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা, ২০০৮’ অনুসরণে মাস্টার সেল অ্যান্ড পারচেজ এগ্রিমেন্ট (এমএসপিএ) স্বাক্ষরকারী প্রতিষ্ঠান থেকে কোটেশন প্রক্রিয়ায় স্পট মার্কেট থেকে দুই কার্গো এলএনজি আমদানির অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে ৬৪০ কোটি ১৫ লাখ ৬৬ হাজার ৮০ টাকা ব্যয়ে সিঙ্গাপুর মেসার্স গানভোর সিঙ্গাপুর প্রাইভেট লিমিটেডের কাছ থেকে এক কার্গো এলএনজি। এক্ষেত্রে প্রতি ইউনিট (এমএমবিটিই) এলএনজির দাম পড়ছে ১৩ দশমিক ৫৭ ডলার। একই প্রতিষ্ঠান থেকে আরও এক কার্গো কেনা হচ্ছে ৬৪৯ কোটি ৫৯ লাখ ১৪ হাজার ৮৮০ টাকায়। এক্ষেত্রে প্রতি ইউনিটের দাম পড়ছে ১৩ দশমিক ৭৭ ডলার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *