সেপ্টেম্বর ২০, ২০২৪

দেশের শেয়ার বাজারে সোমবার (১৪ আগস্ট) সূচকের পতনের মধ্যেই লেনদেন সম্পন্ন হয়েছে। বেশিরভাগ কোম্পানির শেয়ার এবং ইউনিট মূল্যে কোন পরিবর্তন হয়নি।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট কমে ৬ হাজার ২৫৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ৩৫৭ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট কমে ২ হাজার ১২৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১৪৮ টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২২৩ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪১৩ কোটি ৭৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪২৫ কোটি ৫১ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৫০৩পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ৩৯ পয়েন্ট কমে ১১ হাজার ৬১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩২ পয়েন্ট কমে ১৩ হাজার ২৯৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৫১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮ টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত আছে ৫৪টির। দিন শেষে সিএসইতে ১২ কোটি ২৯ লাখ ৯৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *