জুন ২৩, ২০২৪

মঙ্গলবার (১ নভেম্বর) রাতে সব পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে সিলেট জেলায় শুরু হওয়া ৪৮ ঘণ্টার পণ্যবাহী পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নেন নেতারা।বুধবার (২ নভেম্বর) সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ কাভার্ড ভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত সোমবার ভোর ৬টা থেকে এই কর্মসূচী শুরু হয়। যা বুধবার সকাল ৬টা পর্যন্ত চলার কথা ছিল।

শাব্বীর আহমদ ফয়েজ বলেন, জেলা প্রশাসনের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। ৩ নভেম্বর মন্ত্রণালয়ের যে প্রতিনিধি দল আসছেন, তাদের সঙ্গে আমাদের দেখা করার সুযোগ করে দেবেন বলে জানিয়েছে প্রশাসন। সেখানে আমরা আমাদের দাবিগুলো তুলে ধরবো।

উল্লেখ্য, সিলেটের ভোলাগঞ্জ, বিছনাকান্দি, জাফলং এবং লোভাছড়া পাথর কোয়ারিগুলো থেকে সারাদেশে পাথর সরবরাহ হয়ে আসছিল। গত ৫ বছর ধরে কোয়ারি বন্ধ থাকার কারণে সিলেটের পরিবহন খাত- বিশেষ করে ট্রাক মালিক ও শ্রমিকরা পড়েছেন চরম সংকটে। ব্যবসা বাণিজ্য পরিবহন সর্বক্ষেত্রে ক্ষতির সম্মুখীন হয়েছেন কোয়ারি সংশ্লিষ্টরা। এই পরিস্থিতিতে সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ধর্মঘটের ডাক দেয়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *