সেপ্টেম্বর ২২, ২০২৪

পটুয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মো. মাহবুবুর রহমান তালুকদার (৭৬) আর নেই। আজ রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে তিনি ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মাহবুবুর রহমান তালুকদারের ছোটভাই ব্রি. জেনারেল হাবিবুর রহমান।

স্বজনরা জানান, দীর্ঘদিন ধরেই নিউমোনিয়া, হৃদরোগ ও ডায়াবেটিসে ভুগছিলেন মাহবুবুর রহমান। মাসখানেক আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত তিন দিন ধরে তিনি ছিলেন নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে।

মো. মাহাবুবুর রহমান তালুকদার ১৯৭২-৭৩ সালে থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭৩-৭৪ সাল পর্যন্ত তিনি কলাপাড়া থানা ছাত্রলীগের সভাপতি ছিলেন। ১৯৮৮ সালে তিনি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০২ সাল পর্যন্ত এ দায়িত্ব পালন করেন তিনি। ২০০৩ সাল থেকে তিনি থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের কাদের-চুন্নু এবং জালাল-জাহাঙ্গীর পরিষদের সম্পাদক মন্ডলীর সদস্য ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রি ও এলএলবি ডিগ্রি অর্জন করেছেন।

অষ্টম, নবম এবং দশম সংসদে সদস্য নির্বাচিত হয়েছিলেন মাহবুবুর রহমান। তবে দুর্নীতির অভিযোগ ওঠায় তিনি একাদশ সংসদে দলীয় মনোনয়ন পাননি। আর দ্বাদশ সংসদ নির্বাচনে লড়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *