মে ২৩, ২০২৪

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এর সাথে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি)এর প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস এর নেতৃত্বে আইসিএসবির কাউন্সিলের নব্য নির্বাচিত সদস্যগণ সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রোববার (৬ নভেম্বর) কাউন্সিলের পক্ষ থেকে ইনস্টিটিউটের প্রেসিডেন্ট অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে অভিনন্দন জানান এবং তাকে আইসিএসবি কাউন্সিলের নব্য নির্বাচিত সদস্যদের সাথে পরিচয় করিয়ে দেন। তিনি সদস্যদের পেশাগত উন্নয়নের জন্য আইসিএসবির বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে চেয়ারম্যান মহোদয়কে অবগত করেন এবং ইনস্টিটিউটের ভবিষ্যত পরিকল্পনাসমূহও তুলে ধরেন।

মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের উপদেষ্টা কমিটি এবং ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের বোর্ডে আইসিএসবি সদস্যদের প্রতিনিধিত্বের ব্যাপারে উল্লেখ করেন। তিনি সব পাবলিক লিমিটেড কোম্পানিতে একজন কোম্পানি সেক্রেটারি রাখার প্রস্তাব করেন। তিনি কর্পোরেট গভর্ন্যান্স কোডে আইসিএসবির বিএসএস-৫ এবং বিএসএস-৬ ‘ভার্চুয়াল এবং হাইব্রিড মিটিং’ এবং ‘রেজোলিউশন বাই সার্কুলেশন’ অন্তর্ভুক্ত করার কথা পুনর্ব্যক্ত করেন।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম মনোযোগ সহকারে কথাগুলো শুনেন এবং বাংলাদেশে কোম্পানি সেক্রেটারি পেশার পেশাদারিত্ব ও উন্নয়নে আইসিএসবির ভূমিকার প্রশংসা করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে এসকল কার্যক্রমের মাধ্যমে কর্পোরেট খাতে গুড কর্পোরেট গভর্নেন্স প্রতিষ্ঠিত হবে। তিনি তার পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত রাখার নিশ্চয়তা প্রদান করেন।

সভায় এম নুরুল আলম এফসিএস, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, এ.কে.এম. মুশফিকুর রহমান এফসিএস, ভাইস প্রেসিডেন্ট, মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এফসিএস, ট্রেজারার, অলি কামাল এফসিএস, কাউন্সিল সদস্য, মোঃ শরীফ হাসান এফসিএস, কাউন্সিল সদস্য, মোহাম্মদ হারুন-অর-রশিদ এফসিএস, কাউন্সিল সদস্য, মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়া এসিএস, কাউন্সিল সদস্য, মোঃ জাকির হোসেন, সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং মোঃ শামিবুর রহমান এফসিএস, নির্বাহী পরিচালক (অর্থ ও হিসাব) উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *