এপ্রিল ১৭, ২০২৪

ফ্রান্সের পর দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপের নক আউটে পোঁছে গেছে ব্রাজিল। টানা দ্বিতীয় জয়ে এমন কৃতিত্ব অর্জন করল সেলেকাওরা।

গ্রুপ-এফের ম্যাচে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপের শেষ ১৬ নিশ্চিত করেছে ব্রাজিল। দলের হয়ে একমাত্র গোলটি করেন কাসেমিরো।

সুইজারল্যান্ডের বিপক্ষে এটি ছিল বিশ্বকাপে ব্রাজিলের প্রথম জয়। এর আগে দুই দলের দুটি ম্যাচ ড্র হয়েছিল।

কাতারের নাইন সেভেন্টিফোর স্টেডিয়ামে জয়সূচক গোলের জন্য একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় ব্রাজিলিয়ানদের। ম্যাচের ৮৩ মিনিটে গোল করে দলের জয় নিশ্চিত করেন ম্যানচেস্টার ইউনাইটেডের অভিজ্ঞ মিডফিল্ডার কাসেমিরো।

সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের শুরুটা ভালো হয়নি ব্রাজিলের। ইনজুরির কারণে দলের সেরা তারকা নেইমার খেলতে পারেননি। ছিলেন না ডিফেন্ডার দানিলোও।

প্রথমার্ধে বেশ কয়েকবার চেষ্টা করলেও গোলমুখ খুলতে পারেনি তারা। অন্যদিকে বেশ কয়েকবার ব্রাজিলের দুর্গে হানা দিয়েছে সুইজারল্যান্ড। তবে গোলের দেখা পায়নি তারাও।

বরাবরের মতো আক্রমণাত্মক শুরু করে ব্রাজিল। ১৯ মিনিটে প্রথম সুযোগ তৈরি করে তারাই। লুকাস পাকেতার ফ্লিকে খুব ভালো জায়গায় বল পেয়ে যান রিচার্লিসন। একটুর জন্য তিনি ডি-বক্সে ভিনিসিউস জুনিয়রকে বল পাঠাতে পারেননি। ঠাণ্ডা মাথায় ক্লিয়ার করেন নিকো এলভেদি।

ম্যাচের ২৭তম মিনিটে ভিনিসিয়াস দারুণ চেষ্টা করেন। সুইস গোলের কাছে পৌঁছে গিয়েছিলেন তিনি। তার দুর্বল শট ঠেকিয়ে দলকে নিরাপদে রাখেন সুইজারল্যান্ডের গোলকিপার ইয়ান সমার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *