এপ্রিল ১৭, ২০২৪

দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারিয়ে শেষ আটে পৌঁছেছে ব্রাজিল। সোমবার রাত ১টায় কাতারের স্টেডিয়াম ৯৭৪-এ খেলাটি শুরু হয়। খেলার মাত্র ৭ম মিনিটে ডান প্রান্ত থেকে অসাধারণ এক আক্রমণ সাজান রাফিনহা। তিনি ডানপ্রান্ত দিয়ে বল ঠেলে দিলে ভিনিসিয়ুস জুনিয়র ডান পায়ের জোড়ালো শটে গোল নিশ্চিত করেন।

১৩তম মিনিটে বক্সের মধ্যে রিচার্লিসনকে ফাউল করেন দক্ষিণ কোরিয়ার জুং উ ইয়ং। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নেইমারের স্পট কিকে ব্যবধান দ্বিগুন হয়।

দুই গোল করার পরও আক্রমণের পর আক্রমণ করে যায় ব্রাজিল। ২৯ মিনিটে থিয়াগো সিলভার বাড়ানো বল থেকে গোল করেন সার্বিয়ারি বিপক্ষে জোড়া গোল করে ম্যাচ জয়ের নায়ক রিচার্লিসন।

চতুর্থ গোলের জন্য সেলেসাওদের অপেক্ষাটা ছিল ৬ মিনিটের। এবার গোলের দেখা পান মিডফিল্ডার লুকাস পাকেতা। রিচার্লিসন, নেইমার হয়ে ভিনিসিয়াসের কাছে আসে বলটা।

বক্সে উঠে আসতে থাকা পাকেতাকে সুযোগ বাড়িয়ে দেন রিয়াল ফরোয়ার্ড, পাকেতাও সেটা লুফে নিতে ভুল করেননি। দারুণ এক ফিনিশে করেন চলতি আসরে নিজের প্রথম গোলটা। তাতেই ৩৫ মিনিটে চতুর্থ গোলের দেখা পেয়ে যায় তিতের দল।

দ্বিতীয়ার্ধে৭৫ মিনিটে ডি বক্সের বাইর থেকে নেওয়া জোড়ালো শটে গোল করে ব্যবধান কিছুটা কমান পাইক সেউং। আর কোনো গোল না হওয়ায় ৪-১ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ব্রাজিল। আর পরাজয়ের মধ্য দিয়ে আসর থেকে ছিটকে যায় দক্ষিণ কোরিয়া।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *