সেপ্টেম্বর ২০, ২০২৪

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গ্রিন চ্যানেল থেকে ৪২ হাজার নিষিদ্ধ ট্যাপেনটাডোল ট্যাবলেট জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। এ সময় কলকাতা থেকে আসা পাঁচ যাত্রীকেও আটক করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মূল্য প্রায় ৬২ লাখ টাকা বলে জানিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে এসব তথ্য জানান ডিএনসির ঢাকা মেট্রো (উত্তর) কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান।

মেহেদী হাসান জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বুধবার রাত ১০টা থেকে অভিযান শুরু হয়। টানা কয়েক ঘণ্টা অভিযান চালিয়ে ৪২ হাজার পিস ট্যাপেনটাডোল ট্যাবলেট জব্দ করা হয়েছে। আটক করা হয় কলকাতা থেকে আসা পাঁচজন যাত্রীকেও। এ বিষয়ে দুপুরে তেজগাঁওয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রো কার্যালয়ে (উত্তর) আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

ট্যাপেন্টাডল কী?
ব্যথা নিরাময়ের জেনেরিক ওষুধ ট্যাপেন্টাডলের চাহিদা বেশি দিন আগের নয়। দু বছর আগে এটি বৈধ ওষুধ ছিল। দেশের আটটি ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান এটি বাজারজাত করত। নেশা হিসেবে ব্যবহার বেড়ে যাওয়ায় ২০২০ সালে ট্যাপেন্টাডল নিষিদ্ধ করা হয়। এরপর থেকে দেশীয়ভাবে উৎপাদন বন্ধ রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *