অক্টোবর ১০, ২০২৪

সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মুজুমদার, সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান এবং সাবেক স্বরাষ্ট্র সচিব মো. আমিনুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র হত্যা মামলায় রিমান্ড শেষে আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে তাদের ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে কারাগারে আটকে রাখার আবেদন করে পুলিশ। অন্যদিকে জামিন আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারগারে পাঠানোর আদেশ দেন।

গত ৩ অক্টোবর রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেফতার হন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র। গ্রেফতার করে পুলিশ। পরদিন ৪ অক্টোবর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করে রিমান্ড আবেদন করে পুলিশ।

বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলনে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় শিক্ষার্থী রমিজ উদ্দিন রূপকে (২১) হত্যার অভিযোগে করা মামলায় সাধন চন্দ্রর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অন্যদিকে, গত ৬ অক্টোবর রাতে গুলশান থেকে সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান নজিবুর রহমানকে ডিবি পুলিশ গ্রেফতার করে। একইদিন বিকেলে বনানী থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানকেও গ্রেফতার করা হয়। ৭ অক্টোবর যুবদল নেতা শামীম হত্যা মামলায় দুজনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *