জুলাই ২৪, ২০২৪

নির্বাহী পরিচালক জি এম আবুল কালাম আজাদকে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার তাকে নিয়োগ দেওয়ার কথা জানায় কেন্দ্রীয় ব্যাংক। তিনি এতদিন ভারপ্রাপ্ত মুখপাত্র ও সহকারী মুখপাত্রের দা‌য়িত্ব পালন ক‌রে আসছিলেন।

এছাড়া ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশনের পরিচালক মো. আনোয়ার ইসলাম ও ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশনের পরিচালক সাঈদা খানমকে সহকারী মুখপাত্র হিসেবে নিযুক্ত করা হয়েছে।

এর আগে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্রের দায়িত্ব পালন করে আসছিলেন মো. সিরাজুল ইসলাম। তি‌নি গত ৪ অক্টোবর অবস‌রে যান। তার স্থলাভিষিক্ত হলেন আবুল কালাম আজাদ।

আবুল কালাম আজাদ ১৯৯২ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে যোগদান করেন। তিনি যশোর সদর উপজেলার চুড়ামনকাঠি ইউনিয়নের গাজী পরিবারের সন্তান। তার স্ত্রী রোকেয়া খাতুন বাংলাদেশ ব্যাংকের গভর্নর সচিবালয়ের পরিচালক হিসেবে কর্মরত। তাদের তিন সন্তান রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স, মাস্টার্স ও এডুকেশনে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন আবুল কালাম আজাদ। ব্যাংকের গবেষণা বিভাগ, মনিটরি পলিসি বিভাগ, গভর্নর সচিবালয় এবং ডিপার্টমেন্ট অব কমিউনিকশন অ্যান্ড পাবলিকেশন্সে দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে তিনি দায়িত্ব পালন করেন। পেশাগত জীবনে প্রশিক্ষণের জন্য তিনি যুক্তরাষ্ট্র, ফিলিপাইন, সিঙ্গাপুর, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও ভারত সফর করেন।

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *