এপ্রিল ২২, ২০২৪

ক্রিকেটারদের আয় নিয়ে সম্প্রতি এক প্রতিবেদনে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহদের মতো বর্তমান তারকা ক্রিকেটারদের আয় সহ সাবেক বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার আয়ের বিষয়েও তথ্য দেয়া হয়েছে। যা নিয়ে তোলপাড় শুরু হয়েছে দেশের সব অঙ্গনে।

সেখানে বলা হয়েছে, সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ৫১০ কোটি টাকার সম্পদের মালিক। ভারতীয় ক্রিকট্র্যাকার নামের একটি ক্রীড়া সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এই তথ্য। যদিও সংবাদ মাধ্যমটি বলেছে, এই তথ্যের বিশ্বাসযোগ্য কোন সূত্র নেই, যে কারণে অতএব এই নিউজটির দায়ভার আমরা নিচ্ছি না। বাংলাদেশের কিছু অনলাইন পোর্টালও মাশরাফির সম্পদ নিয়ে গতকাল সোমবার খবর প্রকাশ করে। সেই খবর অবশ্য কিছুক্ষণ পরেই ক্রিকট্র্যাকার নিজেদের ওয়েবসাইট থেকে সরিয়ে নিয়েছে। যার ফলে এখন আর সেই খবরটি খুঁজে পাওয়া যাচ্ছে না।

সেই খবরের প্রতিবাদে আজ মঙ্গলবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পাতায় মাশরাফি প্রতিবাদ জানিয়ে একটি পোস্ট দিয়েছেন। যেখানে তিনি লিখেছেন, ‘ভিনদেশি কোনো হাবিজাবি সস্তা ওয়েবসাইট বা ফেসবুক পেজ তাদের মনগড়া যা ইচ্ছা লিখতেই পারে। সেসবকে পাত্তা দেওয়ার কিছু নেই।

কিন্তু তাদেরকে সূত্র ধরে নিয়ে যখন আমাদের দেশের নানা ওয়েবসাইট যা ইচ্ছা তাই লিখে দেয়, তখন দুঃখ লাগে বটে!’ ‘দেশের একজন মানুষকে নিয়ে লেখা হচ্ছে, আপনারা চাইলেই তো খোঁজ-খবর নিতে পারেন। তা না করে উল্টো তাদের উদ্ভট নিউজের সূত্র ধরে আপনারা নিউজ করছেন। সাংবাদিকতার নীতি-নৈতিকতার ন্যূনতম চর্চা নাহয় করলেন না, অন্তত নিজেদের এতটা সস্তা হিসেবে তুলে ধরতেও তো বিবেকে নাড়া দেওয়া উচিত!’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *