সেপ্টেম্বর ২০, ২০২৪

আন্তর্জাতিক ক্রিকেটে নিজের অভিষেক ম্যাচে ব্যাটিং করা হয়নি রিঙ্কু সিংয়ের। নিজের দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচে ঠিকই ব্যাটিংয়ের সুযোগ পেলেন রিঙ্কু। আর সুযোগ পেয়েই দুর্দান্ত এক ক্যামিও ইনিংস খেলেছেন তিনি। দুটি চার ও তিনটি ছক্কায় খেলা সেই ইনিংসে ম্যাচসেরার পুরষ্কারও জিতে নিয়েছেন রিঙ্কু। আর তার এমন ইনিংসে আয়ারল্যান্ডকে ৩৩ রানের ব্যবধানে হারিয়েছে ভারত। এক ম্যাচ হাতে রেখে সিরিজও জিতে নিয়েছে সফরকারীরা।

ডাবলিনের মালাহাইডে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে গতকাল শুরুটা ভালোই করেছিল ভারত। যদিও দলীয় ২৯ রানে ইয়াশভি জায়সাওয়ালের উইকেট হারায় দলটি। ১১ বলে ১৮ রান করে ক্রেইগ ইয়ংয়ের বলে ফিরে যান জায়সাওয়াল। তারপরের ওভারে দ্রুতই ফিরে যান তিলক ভার্মা। মাত্র এক রান করে ব্যারি ম্যাকার্থির শিকার হন তিনি। এরপর ৭১ রানের জুটি গড়েন সাঞ্জু স্যামসন এবং রুতুরাজ গায়কোয়াড়। ২৬ বলে ৪০ রান করে বেন হোয়াইটের বলে স্যামসন বোল্ড হয়ে ফিরে গেলে এই জুটি ভাঙে।

এর কয়েক ওভার পর ফিরে যান রুতুরাজও। ম্যাচে ৪৩ বলে ৫৮ রানের ইনিংস খেলে ভারতের সর্বোচ্চ স্কোরার তিনিই। শেষদিকে রিঙ্কু ২১ বলে ৩৮ এবং শিভম দুবে ১৬ বলে অপরাজিত ২২ রানের ক্যামিও খেললে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৮৫ রান তোলে ভারত।

রান তাড়ায় আয়ারল্যান্ড একেবারেই চাপে ফেলতে পারেনি ভারতকে। যদিও ওপেনার অ্যান্ডি বালবির্নি একপাশ আগলে রেখে একাই লড়ে গেছেন। তবে অপরপ্রান্তে একটানা উইকেট হারাতে থাকে আইরিশরা। ১৬তম ওভারে ফেরার আগে ৫১ বলে ৭২ রান করেন বালবির্নি। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান আসে মার্ক অ্যাডায়ারের ব্যাটে। আইরিশদের ইনিংসে দুই অঙ্কের ছোঁয়া পেয়েছেন আরও দুজন। কার্টিস ক্যাম্ফার ১৮ এবং জর্জ ডকরেল ১১ বলে ১৩ রান করেন। রান তাড়ায় আট উইকেট ১৫২ রানে থামে আয়ারল্যান্ড।

এই সিরিজে ভারতের অধিনায়ক জসপ্রীত বুমরাহ গত ম্যাচের মতো আজও নেন দুই উইকেট। নিজের করা চার ওভারে মাত্র ১৫ রান দেন এই পেসার। এ ছাড়া ২টি করে উইকেট নেন প্রসিধ কৃষ্ণা ও রবি বিষ্ণই।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *