মে ২৬, ২০২৪

বিজ ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের কাছে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে। প্রথম রাউন্ড থেকে বিদায়ের এমন ব্যর্থতায় দেশটির বোর্ডের সভাপতি রিকি স্কেরিট হতাশা প্রকাশ করেন।

ওয়েস্ট ইন্ডিজের বিদায়ের পর তিনি জানিয়েছিলেন, ক্যারিবিয়ান দলের পারফরম্যান্স তদন্ত করা হবে ও সেই মতো প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তবে এসবের আগেই দলটির প্রধান কোচ ফিল সিমন্স সরে দাঁড়াচ্ছেন পদ থেকে। চলতি বছরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পরই দায়িত্ব ছাড়বেন তিনি।

২০১৯ সালে দ্বিতীয় দফায় ক্যারিবীয়দের দায়িত্ব নিয়েছিলেন সিমন্স। তার অধীনে ২০১৬ সালে দ্বিতীয়বার শিরোপা জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। হতাশার এমন পারফরম্যান্সের পর তিনি এক বিবৃতিতে ক্ষমাও চেয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সিমন্সের পদত্যাগের বিষয়টি।

সিমন্স জানান, ‘আমি জানি, এই ব্যর্থতা শুধু দলের না, বরং ব্যথিত করছে সেই সব গর্বিত দেশগুলোকেও, যাদের হয়ে আমরা প্রতিনিধিত্ব করি। আমরা আমাদের খেলাটা খেলতে পারিনি। এবারের আসরে আমরা খেলতে পারছি না। আমাদের এখন শুধু বাইরে থেকে বিশ্বকাপের ম্যাচগুলো দেখতে হবে। এটা দুর্ভাগ্যজনক। এর জন্য আমি সমর্থকদের কাছে ক্ষমা চাচ্ছি।’

তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি বেশ কিছুদিন ধরেই একটি সিদ্ধান্ত নেয়ার কথা বিবেচনা করছিলাম, যেটা এখন সবাইকে জানাতে চাই, অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পরেই আমি ওয়েস্ট ইন্ডিজের হেড কোচের পদ থেকে সরে দাঁড়াব।’

জেরার্ডকে সরিয়ে অ্যাস্টন ভিলার কোচ এমেরি
Dhaka Post Desk
স্পোর্টস ডেস্ক

২৫ অক্টোবর ২০২২, ১০:৫৪ এএম

google news

জেরার্ডকে সরিয়ে অ্যাস্টন ভিলার কোচ এমেরি
ফুলহ্যামের বিপক্ষে ৩-০ গোলের হারের পরপরই গত বৃহস্পতিবার অ্যাস্টন ভিলার কোচের পদ হারান স্টিভেন জেরার্ড। নতুন কোচ খুঁজতে অবশ্য খুব একটা সময় নেয়নি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। জেরার্ডের বিদায়ের ৫ দিনের মাথায় কোচ হিসেবে উনাই এমেরিকে নিয়োগ দিয়েছে ভিলা।

মঙ্গলবার নিজদের ভেরিফাইড টুইটার একাউন্টে পোস্ট করে বিষয়টি জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগমাধ্যমটিতে এমেরির একটি ছবি পোস্ট করে তারা লিখেছে, ‘নতুন কোচ হিসেবে উনাই এমেরির নাম ঘোষণা করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।’

এই নিয়ে দ্বিতীয়বার ইংলিশ কোনো ক্লাবের কোচ হলেন এমেরি। ২০১৮-১৯ মৌসুমে একবার আর্সেনালের কোচ হিসেবে দায়িত্ব পেয়েছিলেন। তবে ইংলিশ ক্লাবটিতে এক বছরের বেশি সময় পাননি স্প্যানিশ এ কোচ। টানা ৭ ম্যাচ হারের ব্যর্থতা নিয়ে সেবার আর্সেনাল ছাড়তে হয় তাকে।

পরের মৌসুমে ভিয়ারিয়ালের দায়িত্ব নিয়ে ফেরেন নিজ দেশ স্পেনে। সেখানে গিয়ে দলটিকে এনে দিয়েছেন একের পর এক শিরোপা। সেই সাফল্যই যেন আবার তাকে ফিরিয়ে এনেছে প্রিমিয়ার লিগের মঞ্চে। ২০১৬ সাল থেকে ২ বছর ফ্রেঞ্চ জায়ান্ট ক্লাব পিএসজিরও কোচের দায়িত্ব পালন করেছেন ৫১ বছর বয়সী এ কোচ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *