এপ্রিল ২০, ২০২৪

কিছু দিন আগে সমাপ্ত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনাল থেকেই বিদায় নিতে হয় ভারতকে। এদিকে সেমিতে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটের ব্যবধানে হারে ভারত। এতে দলের এমন পারফর্মেন্সের কারণ দেখিয়ে বরখাস্ত করা হয়েছে সাবেক পেসার চেতন শর্মাসহ ভারতীয় নির্বাচকদের পাঁচ সদস্যের সেই কমিটিকে। সেই সাথে নতুন নির্বাচক কমিটিও আহ্বান করেছে বিসিসিআই।

পেসার চেতন শর্মা ছাড়াও এই কমিটিতে ছিলেন সুনিল জোসি, হারভিন্দার সিং ও দেভাশিষ মোহান্ত। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠা হয়নি রোহিত শর্মার দলের। বিশ্বকাপ শেষ হতে না হতেই তাই নির্বাচক কমিটিকে বিদায় জানালো বিসিসিআই।

ভারতীয় বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘পুরুষ ক্রিকেট দলের জন্যে পাঁচ জন জাতীয় নির্বাচক আহ্বান করা হচ্ছে। যোগ্যতা হিসাবে ভারতের হয়ে কমপক্ষে সাতটি টেস্ট ম্যাচ খেলা বা ৩০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা, ১০টি একদিনের ম্যাচ এবং ২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা প্রাক্তন ক্রিকেটারদের থেকে আবেদন চাওয়া হয়েছে। অন্তত পাঁচ বছর আগে অবসর নিয়েছেন এমন প্রার্থীরাই আবেদন করতে পারবেন। বোর্ডের কোনো ক্রিকেট কমিটিতে পাঁচ বছর কাটিয়েছেন, এ রকম কেউ আবেদন করতে পারবেন না। ২৮ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করা যাবে।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *