মে ২৩, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শ্রেষ্ঠত্ব হারানোর শঙ্কায় সাকিব আল হাসান।

সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজের প্রথম তিন ম্যাচে খেলেননি সাকিব। দুই ম্যাচে খেললেও ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি। অবশ্য বল হাতে নিয়েছেন ৫ উইকেট।

জিম্বাবুয়ে সিরিজে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় সাকিবের রেটিং পয়েন্ট ২৩১ থেকে কমে হয়েছে ২২৮। যে কারণে শ্রেষ্ঠত্ব হারানোর শঙ্কায় আছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

বুধবার আইসিসি টি-টোয়েন্টির র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে। সেই র‌্যাংকিংয়ে দেখা যায় সাকিব আল হাসান ও শ্রীলংকান তারকা ক্রিকেটার ওয়ানেন্দ হাসারাঙ্গার রেটিং পয়েন্ট সমান ২২৮। অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে আছেন সাকিব-হাসারাঙ্গা।

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বিশ্বকাপে সাকিব যদি প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারেন তাহলে হাসারাঙ্গা, মোহাম্মদ নবি অথবা সিকান্দার রাজার কাছে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান হারাতে পারেন।

১০ রেটিং পয়েন্ট কম নিয়ে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে তিন নম্বরে আছেন আফগানিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি। জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা ২১০ রেটিং পয়েন্ট নিয়ে আছেন চারে। ২০৫ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ সেরা বাংলাদেশ পেসার তাসকিন আহমেদেরও র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে। তিনি এগিয়েছেন তিন ধাপ, আছেন ২৩ নম্বরে। জিম্বাবুয়ে সিরিজের শেষ দুই ম্যাচে খেলা মোস্তাফিজুর রহমান ৫ ধাপ এগিয়ে আছেন ২৫তম স্থানে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *