সেপ্টেম্বর ৩০, ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ও তার স্ত্রী এবং তিন সন্তানের ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে তাদের হিসাবের তথ্য চেয়ে বাণিজ্যিক ব্যাংকগুলোতে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ব্যাংকগুলোকে দেওয়া দুদকের চিঠিতে বলা হয়েছে, বিএসএমএমইউর চক্ষুরোগ বিশেষজ্ঞ ও সাবেক ভিসি ডা. মো. শারফুদ্দিন আহমেদ-এর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে ওঠা এসব অভিযোগের বিষয়ে অনুসন্ধানের জন্য তিন সদস্যের অনুসন্ধান টিম গঠন করেছে দুদক।

অভিযোগ অনুসন্ধানের জন্য শারফুদ্দিন আহমেদ ও তার স্ত্রী অধ্যাপক ডা. নাফিজা আহমেদ এবং তাদের তিন সন্তান তাজবীর আহমেদ, তানবীর আহমেদ ও তাহমিদ আহমেদ সাদাত-এর নামে কোনো ধরনের চলতি হিসাব, সঞ্চয়ী হিসাব, এফডিআর, মেয়াদি আমানত, লকার, সঞ্চয়পত্র, ঋণ হিসাব, ডিপিএস (চলমান, বন্ধ ও সুপ্ত অবস্থায়) বা অন্য কোনো প্রকার হিসাব পরিচালিত হয়ে থাকলে সেসবের পূর্ণাঙ্গ লেনদেনের বিবরণীসহ দাখিল করা সংশ্লিষ্ট অন্যান্য তথ্যাদি ও রেকর্ডপত্র পাঠাতে বলা হয়েছে।

হিসাব তলব করা চিঠিতে শারফুদ্দিন আহমেদ ও তার স্ত্রী এবং তিন সন্তানদের নাম ও ঠিকানা,জাতীয় পরিচয়পত্র নাম্বার দেওয়া হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *