জুন ২৩, ২০২৪

এবার চট্টগ্রাম বিভাগের নোয়াখালী জেলায় আগামী ১৯ নভেম্বর (শনিবার) বিনিয়োগ শিক্ষা সংক্রান্ত কনফারেন্স, ২০২২ আয়োজন করা হয়েছে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটসের (বিএএসএম) যৌথ উদ্যোগে এ কনফারেন্স অনুষ্ঠিত হবে।

বিএসইসি সম্প্রতি এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আদেশে উল্লেখ করা হয়েছে, বিএসইসি ও বিএএসএমের যৌথ উদ্যোগে বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে নোয়াখালী জেলাতে বিনিয়োগ শিক্ষা সংক্রান্ত কনফারেন্স, ২০২২ অনুষ্ঠিত হবে। এ কনফারেন্সের যাতীয় কর্মপরিকল্পনা প্রণয়ন, বাস্তবায়ন ও তত্ত্ববধানের জন্য বিএসইসি এবং বিএএসএম এর ১২ কর্মকর্তাদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটির সদস্যরা হলেন- বিএসইসির নির্বাহী পরিচালক রিপন কুমার দেবনাথ (আহ্বায়ক), বিএএসএম মহাপরিচালক ড. তৌফিক আহমেদ চৌধুরী, বিএসইসির পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিএসইসির পরিচালক আবু রায়হান মোহাম্মদ মুতাসীম বিল্লাহ, বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ হোসেন খান, বিএসইসির অতিরিক্ত পরিচালক হাফিজ মোহাম্মদ হারুনুর রশীদ, বিএসইসির অতিরিক্ত পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম, বিএএসএমের ফ্যাকান্টি-৩ ড. নিতাই চন্দ্র দেবনাথ, বিএএসএমের উপ-পরিচালক আব্দুল মালেক, বিএএসএমের ফ্যাকল্টি-৪ মো: সেলিম, বিএএসএমের উপ-পরিচালক সানজিদা পারভিন, বিএএসএমের সহকারী পরিচালক খোন্দকার মো. হাবিবুল্লাহ (সদস্য সচিব)।

আদেশে আরো উল্লেখ কতরা হয়, বিনিয়োগ শিক্ষা সংক্রান্ত গঠিত কমিটি প্রয়োজনে একাধিক উপ-কমিটি গঠন করতে পারবে। কমিটির সভা ও অন্যান্য বিষয়ে ব্যয় বিএএসএম বহন করবে।

এর আগে গত ৩০ জুলাই ময়মনসিংহ বিভাগে বিনিয়োগ শিক্ষা কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠান বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। অনুষ্ঠানে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএসইসির সাবেক কমিশনার আরিফ খান। এছাড়া বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম ‘দ্য স্মার্ট অ্যান্ড ইন্টেলিজেন্ট ইনভেস্টর’ বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *