এপ্রিল ২২, ২০২৪

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটে (বিএফআইইউ) কর্মরত বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মাহবুব আলম পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন।

তিনি ১৯৯৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকের যোগদান করেন। কর্মজীবনে তিনি ফরেক্স রিজার্ভ ও ট্রেজারি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে এবং পরবর্তীতে ২০১০ সাল থেকে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের বরিশাল অফিসেও কর্মরত ছিলেন।

মোহাম্মদ মাহবুব আলম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর উভয় ডিগ্রিতে সাফল্যের সাথে প্রথম শ্রেণিতে ২য় স্থান অর্জন করেন।

তিনি পেশাগত দায়িত্ব পালনকালে UNDESA এর মাধ্যমে পরিচালিত “International Diploma on Macroeconomic Modelling & Forecasting” বিষয়ে বিশেষ কোর্স সম্পন্ন করছেন। ছাড়াও আইএমএফ, এডিবি, আইটিইউ ও এপিজির বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

এছাড়াও বিভিন্ন সময়ে তিনি দাপ্তরিক কাজে ভারত, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া, নিউজিল্যান্ড, যুক্তরাষ্ট্র, সুইজারল্যান্ড, জার্মানি এবং সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণ করেছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *