ফেব্রুয়ারি ২৭, ২০২৪

বিজ ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের মূল পর্বে প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে অস্ট্রেলিয়া। সিডনিতে শনিবার (২২ অক্টাবর) কিউইদের ২০১ রান তাড়া করতে নেমে ১১১ রানেই থেমেছে অ্যারন ফিঞ্চের দল। আর তাতে বড় হারে টুর্নামেন্ট শুরু হলো স্বাগতিকদের।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শনিবার ৮৯ রানে হেরেছে অস্ট্রেলিয়া। ৫৮ বলে ৯২ রানের ইনিংস খেলে কিউইদের জয়ের নায়ক ডেভন কনওয়ে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ফিন অ্যালেন ও ডেভন কনওয়ের ব্যাটে পাওয়ারপ্লেতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় কেন উইলিয়ামসনের দল। অ্যালেনের ঝড় চলে চতুর্থ ওভার পর্যন্ত। তবে বিধ্বংসী ব্যাটিংয়ে সে চার ওভারে ৫৬ রান আসে কিউইদের।

১৬ বলে ৪২ রান করে হ্যাজেলউডের বলে বোল্ড হন অ্যালেন। তার বিদায়ের পর রানের গতি কিছুটা কমলেও পাওয়ারপ্লেতে মোট ৬৫ রান যোগ করে নিউজিল্যান্ড। অ্যালেনের বিদায়ের পর কনওয়েকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক উইলিয়ামসন। দ্বিতীয় উইকেটে দুজন মিলে যোগ করেন ৬৯ রান।

২৩ বলে ২৩ রান করে উইলিয়ামসনের বিদায়ের পর ইনিংস বড় করতে পারেননি চারে নামা গ্লেন ফিলিপসও। ১২ রান করে ফিরেছেন হ্যাজেলউডের বলে। চতুর্থ উইকেটে দ্রুত ৪৮ রান যোগ করে দলকে ২০০ রানে নিয়ে যান জিমি নিশাম ও কনওয়ে। নিশাম অপরাজিত ছিলেন ১৩ বলে ২৬ রানে।

২০১ রানের জবাবে ব্যাট করতে নেমে টিম সাউদির তোপ ও মিচেল সান্টনারের ঘূর্ণিতে শুরুতেই দিশেহারা হয়ে পড়ে অজিরা। দলীয় ৫০ রানেই প্রথম ৪ উইকেট হারিয়ে ফেলা দলটিতে কিছুটা আশার সঞ্চার করেও ধরে রাখতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল ও টিম ডেভিড। ১৭ বল বাকি থাকতেই অলআউট হয় স্বাগতিকরা।

কিউইদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট করে নিয়েছেন মিচেল সান্টনার ও টিম সাউদি। দুই উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট। একটি করে উইকেট গেছে লোকি ফার্গুসন ও ইশ সোধির ঝুলিতে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *