এপ্রিল ২২, ২০২৪

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২ নভেম্বর) উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে পুঁজিবাজারে। এদিন পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.৬৬ পয়েন্ট বা ০.৫৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৩৮৮.৫৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৪৮ পয়েন্ট বা ০.৬৮ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৮.৩৭ পয়েন্ট বা ০.৩৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৯৯.১৮ পয়েন্টে এবং দুই হাজার ২৪৪.১৫ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৪৬১ কোটি ৫৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫৫ কোটি ৭৪ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯০২ কোটি ৮৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৩টির বা ৩০.৫৪ শতাংশের, শেয়ার দর কমেছে ৪১টির বা ১১.০৮ শতাংশের এবং ২১৬টির বা ৫৮.৩৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৩.৯৮ পয়েন্ট বা ০.৪৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮১৭.৩৭ পয়েন্টে। সিএসইতে আজ ২৭৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯০টির দর বেড়েছে, কমেছে ৩২টির আর ১৫৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৪ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *