অক্টোবর ৮, ২০২৪

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে বিতর্কিত মন্তব্য ও আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যা দিয়ে ফেসবুকে পোস্ট করায় লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম ঊর্মিকে ওএসডি করার পর সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় মামলার উদ্যোগ নেওয়া হয়েছে।

এবার তাকে স্থায়ী বরখাস্ত ও গ্রেফতার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন লালমনিরহাট।

সোমবার (৭ অক্টোবর) বিকালে লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ওই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বীর শহিদ আবু সাঈদকে সন্ত্রাসী বলে আখ্যা এবং ছাত্র-জনতার গণঅভ্যুত্থানকে কটূক্তি করায় তাপসী তাবাসসুম ঊর্মিকে স্থায়ী বরখাস্ত ও গ্রেফতার দাবি করা হয়।

বক্তারা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় তাপসী তাবাসসুম ঊর্মি বিভিন্নভাবে ছাত্র-জনতার আন্দোলনকে বিতর্কিত করার চেষ্টায় নিমজ্জিত ছিলেন। শহিদ আবু সাইদকে সন্ত্রাসী আখ্যা দিয়েছেন। যা প্রশাসনে থেকে স্বৈরশাসক এর দালালী ছাড়া কিছুই না। আমরা তার উপযুক্ত শাস্তি ও গ্রেফতার দাবি জানাচ্ছি।

বক্তারা জানান, তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া না হলে আরও কঠোর কর্মসূচি দিবে কেন্দ্রীয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বলেও জানান তারা।

এর আগে রোববার তাবাসসুমকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। পরে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহসমন্বয়ক এস আই শাহিন, লালমনিরহাটের ছাত্র প্রতিনিধি হামিদুর রহমান, আজমাউল হক খন্দকার, মো. নাঈম ও আহনাফ প্রমুখ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *