এপ্রিল ২০, ২০২৪

মন্দা পুঁজিবাজারেও বেড়েছে বিও হিসাব খোলার পরিমাণ। নভেম্বর মাসে পুঁজিবাজারে নতুন বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব বেড়েছে ৪ হাজারেরও বেশি। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, নভেম্বর মাসের শেষ দিন পুঁজিবাজারে বিও হিসাব ছিল ১৮ লাখ ৫৮ হাজার ৩১৩টি। আর অক্টোবর মাসের শেষ দিন বিও হিসাব ১৮ লাখ ৫৩ হাজার ৩১৩টিতে দাঁড়ায়। অর্থাৎ নভেম্বর মাসে ৪ হাজার ৯৫৪টি বিও হিসাব বেড়েছে।

নভেম্বর মাসে পুরুষদের বিও ৩ হাজার ৮৩৭টি বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ৮৭ হাজার ৬৩০টিতে। অক্টোবর মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ৮৩ হাজার ৭৯৩টিতে।

আর নভেম্বর মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১ হাজার ৪টি বেড়ে চার লাখ ৫৩ হাজার ৩৪৯টিতে দাঁড়িয়েছে। অক্টোবর মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৫৩ হাজার ৩৪৯টিতে।

নভেম্বর মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৬ হাজার ৩৩০টিতে। আর অক্টোবর মাসে কোম্পানি বিও ১১৩টি বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২১৭টিতে।

নভেম্বর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১৭ লাখ ৭৯ হাজার ২৮টি বিও হিসাব বেড়েছে। আর অক্টোবর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৭ লাখ ৭৪ হাজার ৯৯টিতে। অর্থাৎ দেশে অবস্থানকারী বিনিয়োগকারীর সংখ্যা বেড়েছে ৪ হাজার ৯২৯টিতে।

নভেম্বর মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৮৮টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৬২ হাজার ৯৫৫টিতে। অক্টোবর মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬৩ হাজার ৪৩টিতে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *