এপ্রিল ২৩, ২০২৪

নুহাশ হুমায়ূন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য সিনেমা মশারি-এর সঙ্গে যুক্ত হয়েছেন দুজন অস্কারজয়ী। সিনেমাটিতে তারা যুক্ত হয়েছেন নির্বাহী প্রযোজক হিসেবে।

এদের একজন আমেরিকান অভিনেতা, কমেডিয়ান এবং চলচ্চিত্রকার জর্ডান পেল। তিনি বেস্ট অরিজিনাল স্ক্রিন-প্লের জন্য অস্কার পান ২০১৮ সালে। এ ছাড়া তিনবার অস্কার মনোনয়ন পেয়েছেন জর্ডান পেল।

অন্যজন হলেন ব্রিটিশ অভিনেতা ও র‌্যাপার রিজ আহমেদ। তিনি লাইভ অ্যাকশন শর্ট ফিল্মের জন্য পান অস্কার।

জর্ডান পেল তার প্রতিষ্ঠান মাঙ্কি প প্রোডাকশনস এবং রিজ নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করবেন তার প্রতিষ্ঠান লেফট হ্যান্ডেড ফিল্ম থেকে।

সোমবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছে আমেরিকান মিডিয়া কোম্পানি ভ্যারাইটি।

মশারি এসএক্সএসডব্লিউ জুরি অ্যাওয়ার্ড, ফ্যান্টাসিয়া, হলিশর্টস, মেলবোর্ন ফেস্টিভ্যাল থেকে পুরস্কারসহ অনেক পুরস্কার জিতেছে। ভ্যারাইটি তাদের প্রতিবেদনে জানিয়েছে, মশারি অস্কারের জন্য যোগ্যতা অর্জনকারী প্রথম বাংলাদেশি চলচ্চিত্র।

নুহাশ তার ভেরিফায়েড ফেসবুক পেজে খবরটি শেয়ার করে লিখেছেন, ‘আমার জীবনটা পরিবর্তন হয়ে গেল। টিম মশারিকে ধন্যবাদ ইতিহাস তৈরি করার জন্য।’

পেল ও রিজ এ প্রকল্পে ইপি হিসেবে যুক্ত হয়েছেন মাঙ্কি প এর প্রেসিডেন্ট উইন রোজেনফেল্ড, ডেভেলপমেন্ট অ্যান্ড প্রোডাকশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ডানা গিলস এবং লেফট হ্যান্ডেড ফিল্মসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, হেড অফ টেলিভিশন অ্যালি মুরের মাধ্যমে।

রোজেনফেল্ড এবং গিলস ভ্যারাইটিকে বলেন, ‘মশারি এমন একটি হরর শর্টস, যা প্রথম ফ্রেম থেকে আকর্ষণীয়। এটি বেঁচে থাকা, ভালোবাসা এবং পারিবারিক সম্পর্কের একটি সিনেমা, আবার এটিকে ভয়ংকর সিনেমাও বলা যায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *