অক্টোবর ৪, ২০২৪

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের কাছে একটি স্কুল বাসে অগ্নিকাণ্ডের জেরে অন্তত ২৩ জন শিক্ষার্থী-শিক্ষক নিহত হয়েছেন। ৪০ জনেরও বেশি যাত্রী ছিল বাসটিতে; এই যাত্রীদের সবাই স্কুল শিক্ষার্থী-শিক্ষক।

মঙ্গলবার সকালের দিকে এই ঘটনা ঘটেছে বলে রয়টার্সকে জানিয়েছেন ব্যাংকক পুলিশের শীর্ষ নির্বাহী কিত্তিরাত ফ্যানফেট। দেশটির পরিবহনমন্ত্রী সুরিয়া জুয়ানগ্রুনরুয়াংকিত সাংবাদিকদের জানিয়েছেন, আহত ১৯ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এই ১৯ জনের মধ্যে ১৬ জন শিক্ষার্থী এবং ৩ জন শিক্ষক।

বাসের শিক্ষক-শিক্ষার্থীরা থাইল্যান্ডের উথাই থানি প্রদেশে শিক্ষা সফরে গিয়েছিলেন। সেখান থেকে ব্যাংককের দিকে ফিরছিলেন তারা। উথাই থানি থেকে ব্যাংককের দূরত্ব ২৫০ কিলোমিটার। ম

ঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে কিত্তিরাত ফ্যানফেট বলেন, “আহত যাত্রীরা জানিয়েছেন, বাসটি ব্যাংককের কাছাকাছি একটি এলাকায় হঠাৎ ইঞ্জিনে বিস্ফোরণ ঘটে এবং প্রায় সঙ্গে সঙ্গে পুরো বাসে আগুন ধরে যায়। অনেকে ঘটনাস্থলেই মারা গেছেন।”

থাইল্যান্ডের সামাজিক যোগাযোগ মাধ্যমেও আগুনে পুড়তে থাকা বাসটির ভিডিওচিত্র ভাইরাল হয়েছে। সংবাদ সম্মেলনে ব্যাংকক পুলিশের শীর্ষ নির্বাহী বলেন, “এটি স্পষ্ট যে ইঞ্জিনে ত্রুটি থাকার কারণেই এই অগ্নিকাণ্ড ঘটেছে। আমরা তদন্ত শুরু করেছি। যে কোম্পানি বাসটি তৈরি করেছে, সেই কোম্পানির বিরুদ্ধেও অনুসন্ধান চলবে।”

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী পেতংতার্ন সিনাওয়াত্রা নিহত এবং আহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

 

সূত্র : রয়টার্স

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *