অক্টোবর ১০, ২০২৪

“ঢাকা ব্যাংক আইল্যান্ড পিক” অভিযানে যাচ্ছে চার বাংলাদেশি অভিযাত্রী। মঙ্গলবার (৮ অক্টোবর) গুলশানে অবস্থিত ঢাকা ব্যাংকের প্রধান কার্যালয়ে এই অভিযানের পতাকা অর্পণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ এই চার অভিযাত্রীর হাতে বাংলাদেশের জাতীয় পতাকা ও ঢাকা ব্যাংকের পতাকা তুলে দিয়েছেন।

অক্টোবর মাসের শেষ নাগাদ আইল্যান্ড পিকের চূড়ায় এই পতাকা তুলে ধরবেন বাংলাদেশের চার সম্ভাবনায় তরুণ পর্বতারোহী। এই পতাকা অর্পণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ কে এম শাহনেওয়াজ, উপব্যবস্থাপনা পরিচালক এ এম এম মঈন উদ্দিন, মোঃ মোস্তাক আহমেদ ও আখলাকুর রহমানসহ এসইভিপি ও সিএফও সাহাবুব আলম খান এবং বাংলাদেশের প্রথম নারী এভারেস্ট আরোহী ও “অভিযাত্রী” সংগঠনের সহ- প্রতিষ্ঠাতা নিশাত মজুমদার।

ইমজাৎ সে বা আইল্যান্ড পিক নেপালের সলুখুম্বু অঞ্চলে অবস্থিত হিমালয়ের অন্যতম একটি পর্বত চূড়া। ঢাকা ব্যাংকের পৃষ্ঠপোষকতায় বুধবার (৯ অক্টোবর) এই পর্বতে অভিযানের উদ্দেশ্যে ঢাকা থেকে কাঠমান্ডু যাত্রা করবে পর্বতারোহীদের সংগঠন অভিযাত্রীর চার সদস্য ইয়াসমিন লিসা, মোহাম্মদ ইউছুফ, সাফকাত ফারুক, এবং সোহাগ বিশ্বাস।

সমতল থেকে ৬ হাজার ১৬৫ মিটার উঁচু এই পর্বত অভিযান শুরু হবে আগামী ১২ অক্টোবর লুকলা থেকে ট্রেকিংয়ের মধ্য দিয়ে এবং তারা দেশে ফিরবেন ৪ নভেম্বর। সাতাশ দিনের এই অভিযানে তারা এভারেস্ট বেইস ক্যাম্প সহ পাড়ি দেবেন রেঞ্জো লা, চো লা, খোংমা লা এর মতো হিমালয়ের তিনটি উচ্চতর পাস। এছাড়াও তারা যাবেন কালা পাত্থর,গ কিও রি, চুখুং রি এর মতো রোমাঞ্চকর ট্রেইলে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *