এপ্রিল ১৭, ২০২৪

ভারতের বিপক্ষে সিরিজের আজ বুধবার প্রথম টেস্ট দিয়ে বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক হলো জাকির হাসানের। বাংলাদেশের টেস্ট ইতিহাসে ১০১তম ক্রিকেটার হিসেবে টেস্টের অভিষেক ক্যাপ পরলেন সিলেটের এই ক্রিকেটার। জাকিরের অভিষেকের আভাস অবশ্য রাসেল ডমিঙ্গোর কথার মাধ্যমে কিছুটা আঁচ পাওয়া গিয়েছিল।

ম্যাচ শুরুর আগের দিন অবশ্য সংবাদ সম্মেলনে আসেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। সেখানে জাকিরের ভূয়সী প্রশংসা করেন এই প্রধান কোচ। এমনকি সিলেটের এই ব্যাটারকে তামিম ইকবালের সাথেও করেন তুলনা। জানালেন জাকিরের ব্যাটিং সুন্দর এবং ইতিবাচক।

ডমিঙ্গোর ভাষ্য ছিল, ‘জাকিরকে নিয়ে আমি বেশ উচ্ছ্বসিত। দারুণ প্রাণচঞ্চল। ঘরোয়া ক্রিকেটে কি করেছে সে সম্পর্কে আমি অবগত। বাংলাদেশের হয়ে একটি টি-টোয়েন্টিও খেলেছে। ব্যাটিংয়ে তার রান খোঁজার প্রক্রিয়া আমার মনে ধরেছে। অনেকটাই তামিমের মতোই মনে হয় তাকে। সুন্দর এবং ইতিবাচক। আশা করছি আগামীকাল খুব ভালো এবং দ্রুত রান তুলতে পারবে সে।’

এর আগে অবশ্য জাকির হাসান আন্তর্জাতিক ক্যারিয়ারে বাংলাদেশের হয়ে একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। সেটাও আবার চার বছর আগে, ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে, করেছিলেন ১০ রান। পরবর্তীতে আর জাতীয় দলে দেখা যায়নি এই বাঁহাতি ব্যাটারকে। তবে ভারত সিরিজ দিয়ে আবারো দলে ফিরলেন জাকির হাসান। এবার ফরম্যাটটা গেল বদলে, ক্রিকেটের দীর্ঘতর ফরম্যাটে অভিষেক হচ্ছে তার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *