এপ্রিল ১৭, ২০২৪

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ান্ডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। বুধবার (৭ ডিসেম্বর) মিরপুরের ‘হোম অব ক্রিকেটে’ দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে দুই দল। যেখানে সিরিজ নিশ্চিত করার লক্ষ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক লিটন কুমার দাস।

এই ম্যাচে ভারত বধের লক্ষ্যে একাদশে এক পরিবর্তন এনেছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। প্রথম ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে না পারা হাসান মাহমুদকে এই ম্যাচে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। তার জায়গায় দলে এনেছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে।

এদিকে সিরিজে ফিরে আসার লক্ষ্যে এই ম্যাচের একাদশে দুটি পরিবর্তন এনেছে ভারতীয় ক্রিকেট দল। প্রথম ম্যাচে ইনজুরির জন্য খেলতে না পারা আক্সার প্যাটেল ফিরেছেন এই ম্যাচে। তাকে জায়গা করে দিতে সরে গেছেন শাহবাজ আহমেদ। এদিকে প্রথম ম্যাচে খারাপ বোলিং করা কুলদীপ সেনের বদলে সুযোগ পেয়েছেন গতিময় পেসার উমরান মালিক।

বাংলাদেশ একাদশ : লিটন কুমার দাস (অধিনায়ক), আনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, এবাদত হোসেন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজ।

ভারতীয় একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, দীপক চাহার, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক এবং আক্সার প্যাটেল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *