সেপ্টেম্বর ২০, ২০২৪

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা করেননি, চতুর্থ পাঠক ছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) গ্রেনেড হামলায় নিহত আইভি রহমানের মৃত্যুবার্ষিকীতে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপির জন্ম মিথ্যার উপর ভর করে। বেগম খালেদা জিয়ার জন্মদিন নিয়ে মিথ্যাচার, খালেদা জিয়াকে মির্জা ফখরুল প্রথম নারী মুক্তিযোদ্ধা ছিলেন বলে বেড়ান, এখানেও মিথ্যাচার। আসলে উনি ছিলেন ক্যান্টনমেন্টে আয়েশে। আবার ফখরুল সাহেবরাই তারেক জিয়াকেও বলেন শিশু মুক্তিযোদ্ধা।

তিনি বলেন, বিএনপি সরকারের সম্পৃক্ততা ছিল বলেই গ্রেনেড হামলার মামলা নেয়া থেকে শুরু করে সকল ক্ষেত্রে বাধা দেয়া হয়। ঘটনাকে ভিন্নখাতে নেয়ার চেষ্টা করা হয় নানান নাটকের মাধ্যমে। আওয়ামী লীগের এ নেতা বলেন, নাটক তারা সাজিয়েছিলেন কিন্তু তদন্তের মাধ্যমে সব বেরিয়ে এসেছে, নাটক করেও পার পায়নি তারা।

তিনি বলেন,আওয়ামী লীগের সমাবেশ ছিল মুক্তাঙ্গনে, তড়িঘড়ি করে বঙ্গবন্ধু এভিনিউতে আনা হয়েছে এটা বলেও মিথ্যাচার করেছেন ফখরুল। তারা বোমা হামলা চালাবে বলেই মুক্তাঙ্গনে জনসমাবেশ করার অনুমতি দেয়নি। নাটকে বিশ্বাসী দলটি জনগণকে বিভ্রান্ত করছে মিথ্যাচার করে।

তিনি আরও বলেন, বিদেশি প্রভুরা এসে ক্ষমতায় বসাবে বলে ভেবেছিল বিএনপি, কিন্তু আওয়ামী লীগ সরকারকে ধাক্কা দিয়ে ফেলা যাবে না। আগামী দিনে বিএনপির জন্য আরও হতাশার দিন অপেক্ষা করছে বলেও মন্তব্য করেন হানিফ

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় গুরুতর আহত হবার পর ২৪ আগস্ট সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *